ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

প্রেমিকের যৌতুকের চাপে গায়ে হলুদের দিন তরুণীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:০৬ পিএম, ০৩ জুলাই ২০২৪

চট্টগ্রামের পটিয়ায় প্রেমিক ও তার পরিবারের যৌতুকের দাবি থেকে মুক্তি পেতে রিমা আত্মহত্যার ঘটনায় প্রধান আসামি প্রেমিক মিজানুর রহমান মোরশেদকে (৩০) গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (২ জুলাই) রাত ২টার দিকে সিলেট মহানগরীর দক্ষিণ সুরমা থানার কদমতলী বাসস্ট্যান্ড সংলগ্ন হোটেল সাউথ সিটি থেকে পটিয়া থানা পুলিশের একটি দল তাকে গ্রেফতার করে। বুধবার দুপুরে তাকে পটিয়া থানায় নিয়ে আসা হয়।

অভিযুক্ত মোরশেদ আল-আরাফাহ ইসলামী ব্যাংকের নারায়ণগঞ্জ সোনারগাঁ মোগড়াপাড়া শাখার ক্যাশ অফিসার।

পটিয়া থানার ওসি জসীম উদ্দীন বলেন, ‘ঘটনার পর থেকেই আসামি মোরশেদ পালিয়ে যায়। গত ছয়দিনে সে দেশের বিভিন্ন স্থানে আত্মগোপন করেছিল। গোপন সংবাদের ভিত্তিতে আমাদের বিশেষ দল মঙ্গলবার রাতে সিলেট থেকে তাকে গ্রেফতার করেছে।’

জানা গেছে, চার বছরের প্রেমের সম্পর্কের পর পটিয়া উপজেলা হাইদগাঁও ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মনির আহমদের ছোট মেয়ে কলেজছাত্রী রিমা আকতারের সঙ্গে একই এলাকার মফিজুর রহমানের ছেলে মিজানুর রহমান মোরশেদের সঙ্গে পারিবারিকভাবে বিয়ের দিন-তারিখ ঠিক হয়। ২৮ জুন দুপুরে ছিল বিয়ে। কিন্তু গায়ে হলুদের দিন গত ২৭ জুন প্রেমিক মোরশেদের যৌতুকের চাপ সহ্য করতে না পেরে কলেজপড়ুয়া রিমা আত্মহত্যা করেন।

এ ঘটনায় পটিয়া থানায় হবু স্বামী মোরশেদের বিরুদ্ধে হত্যা মামলা করেন রিমার বাবা মনির আহমদ।

নিহতের পরিবারের দাবি, ঘটনার দুদিন আগেও রিমার কৃষক বাবা মনির আহমদ নগদ দুই লাখ টাকা দিয়েছিলেন বর মোরশেদের পরিবারের কাছে। ফার্নিচার নিয়ে চলছিল উভয়পক্ষের মধ্যে দরকষাকষি। এ নিয়ে কয়েকদিন ধরে বর মোরশেদ কনে রিমাকে মোবাইল ফোনে যৌতুকের জন্য চাপ দিয়ে আসছিলেন। সেই অপমানের জেরে অভিমানে রিমা নিজ ঘরের সিলিং ফ্যানের সঙ্গে গলায় রশি ঝুলিয়ে আত্মহত্যা করেন।

এএজেড/এমআরএম/জিকেএস