ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

চট্টগ্রামে ঈদের প্রধান জামাত জমিয়াতুল ফালাহ ময়দানে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৩:০৯ পিএম, ১৫ জুন ২০২৪

চট্টগ্রামে ঈদুল আজহার প্রধান জামাত জমিয়াতুল ফালাহ ঈদগাহ ময়দানে হবে। এবার প্রথম জামাত শুরু হবে সকাল সাড়ে ৭টায়। এ লক্ষে সার্বিক প্রস্তুতি শেষ করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন।

শনিবার (১৫ জুন) সকালে জমিয়তুল ফালাহ মসজিদের মাঠ পরিদর্শন শেষে এসব তথ্য জানান চট্টগ্রাম সিটি মেয়র মো. রেজাউল করিম।

তিনি বলেন, চট্টগ্রামের কেন্দ্রীয় ঈদ জামাতের জন্য জমিয়তুল ফালাহ ঈদগাহ ময়দান সম্পূর্ণ প্রস্তুত। এবার সকাল সাড়ে ৭টা ও সোয়া ৮টায় দুটি জামাতে নামাজের ব্যবস্থা করা হয়েছে। মুসল্লিদের সুবিধার্থে পর্যাপ্ত ফ্যান, আর সামিয়ানা থাকবে। অজু করার জন্য মসজিদের অজুখানার পাশাপাশি অতিরিক্ত গাড়িতে পানির সুব্যবস্থা করা হয়েছে। নিরাপত্তার জন্য থাকছে সিসিটিভি মনিটরিংসহ পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর প্রশিক্ষিত সদস্যরা। পাশাপাশি ওয়ার্ড কাউন্সিলরদের তত্ত্বাবধানে ওয়ার্ডগুলোতে ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, বৃষ্টিতে নামাজ বিঘ্নিত না হওয়ার জন্য মসজিদের আশপাশের পানি চলাচলের রাস্তাসমূহ আগেই পরিষ্কার করা হয়েছে। তবে অস্বাভাবিক বৃষ্টিতে পানি উঠলে মসজিদের ভেতরে জামাত হবে।

এছাড়া সিটি করপোরেশনের তত্ত্বাবধানে ৯টি মসজিদে সকাল সাড়ে ৭টায় ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

মসজিদগুলো হলো-যথাক্রমে লালদিঘী সিটি করপোরেশন শাহী জামে মসজিদ, হযরত শেখ ফরিদ (র.) চশমা ঈদগাহ মসজিদ, সুগন্ধা আবাসিক এলাকা জামে মসজিদ, চকবাজার সিটি করপোরেশন জামে মসজিদ, জহুর হকার্স মার্কেট জামে মসজিদ, দক্ষিণ খুলশী (ভিআইপি) আবাসিক এলাকা জামে মসজিদ, আরেফীন নগর কেন্দ্রীয় কবরস্থান জামে মসজিদ, সাগরিকা গরুবাজার জামে মসজিদ এবং মা আয়েশা সিদ্দিকী চসিক জামে মসজিদ (সাগরিকা জহুর আহমদ চৌধুরী স্টেডিয়াম সংলগ্ন)।

এছাড়াও নগরীর ৪১টি ওয়ার্ডে সংশ্লিষ্ট কাউন্সিলরদের তত্ত্বাবধানে একটি করে প্রধান ঈদ জামাত স্ব স্ব মসজিদ ও ঈদগাহে অনুষ্ঠিত হবে।

এএজেড/এমআইএইচএস/এএসএম