ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সোয়া ৩ কোটির কাজে ৬১ লাখ টাকা ঘুস, চসিকের ২ প্রকৌশলী ওএসডি

নিজস্ব প্রতিবেদক | চট্টগ্রাম | প্রকাশিত: ০৮:৩৬ পিএম, ১২ জুন ২০২৪

তিন কোটি ২১ লাখ টাকার কাজে ৬১ লাখ টাকা ঘুস নেওয়ার অভিযোগে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) দুই প্রকৌশলীকে ওএসডি করেছে করপোরেশন কর্তৃপক্ষ।

অভিযুক্ত দুই প্রকৌশলী হলেন, চসিকের প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) রিফাতুল করিম চৌধুরী এবং উপ-সহকারী প্রকৌশলী জয়নাল আবেদিন।

বুধবার (১২ জুন) চসিক সচিব মোহাম্মদ আশরাফুল আমিনের সই করা এক অফিস আদেশে তাদের ওএসডি করা হয়।

অফিস আদেশে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) রিফাতুল করিম চৌধুরী এবং উপ-সহকারী প্রকৌশলী জয়নাল আবেদিনকে তাদের বর্তমান দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হলো। একই সঙ্গে তাদের প্রধান কার্যালয়ে সচিবালয় বিভাগে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসেবে ন্যস্ত করা হলো। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ আদেশ জারি এবং তা আজ থেকে কার্যকর হবে।

আরেক অফিস আদেশে ঘুসের অভিযোগের বিষয়টি তদন্তের জন্য চসিকের প্রধান পরিচ্ছন্নতা কর্মকর্তা কমান্ডার লতিফুল হক কাজমীকে আহ্বায়ক করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে আইন কর্মকর্তা মো. জসিম উদ্দিনকে সদস্য করা হয়েছে। সদস্যসচিব করা হয়েছে চসিকের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিমকে। কমিটিকে ১০ কর্মদিবসের মধ্যে তদন্ত করে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

এমডিআইএইচ/কেএসআর/জিকেএস