ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ফায়ার সার্ভিসের চলমান সাফল্য ধরে রাখতে হবে: ডিজি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৩৭ পিএম, ২৬ মে ২০২৪

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের চলমান সাফল্য ও সুনাম ধরে রাখার আহ্বান জানিয়েছেন প্রতিষ্ঠানটির মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন। রোববার (২৬ মে) অধিদপ্তরে আয়োজিত দরবার অনুষ্ঠানে উপস্থিত কর্মকর্তা-কর্মচারীদের প্রতি এ আহ্বান জানান।

মহাপরিচালক হিসেবে তার দায়িত্ব নেওয়ার ২ বছর পূর্তির দিন এ দরবার অনুষ্ঠানে অধিদপ্তরের পরিচালক, উপ-পরিচালকসহ বিভন্ন পদমর্যাদার কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন বলেন, আমাদের কর্মীরা যেমন দেশের জন্য জীবন দিচ্ছেন, সরকার তেমনি আমাদের প্রত্যাশিত সব ন্যায্য দাবি পূরণ করছে।

একটি আধুনিক ফায়ার সার্ভিস প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রীর উদ্যোগের কথা তুলে ধরে তিনি বলেন, আমাদের সবার উচিৎ হবে সেই লক্ষ্যমাত্রা পূরণে আন্তরিকভাবে কাজ করা।

ফায়ার সার্ভিসের চলমান সাফল্য ধরে রাখতে হবে: ডিজি

তিনি সবাইকে উদ্দেশ্য করে বলেন, আপনাদের ফায়ার সার্ভিসের অর্জিত সুনাম ও সাফল্য ধরে রাখতে হবে। এজন্য সবাইকে নিজ নিজ দায়িত্ব পালনে যত্নবান থাকতে হবে।

তিনি বলেন, সবার সম্মিলিত চেষ্টার মাধ্যমেই একটি প্রতিষ্ঠানে সাফল্য অর্জন করা সম্ভব হয়।

দরবারের একপর্যায়ে মহাপরিচালক উপস্থিত বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা-কর্মচারীদের মতামত শুনতে চান।

এসময় কর্মকর্তা-কর্মচারীদের আলোচনায় মহাপরিচালকের ২ বছর সময়কালে বিভিন্ন সাফল্য অর্জনের তথ্য উঠে আসে। এর মধ্যে উল্লেখযোগ্য হলো: স্বাধীনতা পুরস্কার ২০২৩ অর্জন, শহীদ ১৩ জন ফায়ারফাইটারকে সরকারিভাবে ‘অগ্নি বীর’ খেতাব দেওয়া, সব কর্মীর জন্য আজীবন রেশন দেওয়া, ওয়েলফেয়ার ট্রাস্টে প্রধানমন্ত্রীর আরও ২০ কোটি টাকার অনুদান, প্রথমবারের মতো তুরস্কের ভূমিকম্পে উদ্ধার অভিযানে ফায়ার সার্ভিসের অংশগ্রহণ ইত্যাদি।

মহাপরিচালক এসব সাফল্যকে সবার সম্মিলিত চেষ্টার প্রতিফলন বলে মূল্যায়ন করেন। আরও যেসব উদ্যোগ গ্রহণ করা হয়েছে বা হচ্ছে তার তথ্য তুলে ধরে সবাইকে একসঙ্গে ইতিবাচক মনোভাব নিয়ে সব কাজে সহযোগিতার আহ্বান জানান তিনি।

টিটি/এমআইএইচএস/জিকেএস