ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

নোংরা পরিবেশে খাদ্য তৈরি, চার প্রতিষ্ঠানকে লাখ টাকা করে জরিমানা

নিজস্ব প্রতিবেদক | চট্টগ্রাম | প্রকাশিত: ০৮:৩৮ পিএম, ০৫ মে ২০২৪

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরির অপরাধে চট্টগ্রামে চার প্রতিষ্ঠানকে এক লাখ টাকা করে জরিমানা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। রোববার (৫ মে) দুপুরে নগরীর চান্দগাঁও ও চকবাজার এলাকায় এ অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুস সোবহান।

অভিযানে চান্দগাঁওয়ের বহদ্দারহাট মাইলের মাথা এলাকার সারা আইসক্রিম ফ্যাক্টরি, নতুন চান্দগাঁও থানা এলাকার নাজের ফুড অ্যান্ড বেভারেজ ফ্যাক্টরি, চকবাজার এলাকার মিষ্টি মুখ কারখানা এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ এলাকার পিরানী হোটেলকে এক লাখ টাকা করে মোট চার লাখ টাকা জরিমানা করা হয়।

নোংরা পরিবেশে খাদ্য তৈরি, চার প্রতিষ্ঠানকে লাখ টাকা করে জরিমানা

অভিযানে চট্টগ্রাম মেট্রোপলিটন নিরাপদ খাদ্য কর্মকর্তা মোহাম্মদ বশির আহম্মেদ, নিরাপদ খাদ্য পরিদর্শক ইয়াছিনুল হক চৌধুরী অংশ নেন।

চট্টগ্রাম মেট্রোপলিটন নিরাপদ খাদ্য কর্মকর্তা মোহাম্মদ বশির আহম্মেদ বলেন, অস্বাস্থ্যকর পরিবেশে মানবস্বাস্থ্যের জন্য ক্ষতিকর কেমিক্যাল দিয়ে মিষ্টি ও আইসক্রিম তৈরি, অস্বাস্থ্যকর পরিবেশে হোটেলের খাবার তৈরির অপরাধে চার প্রতিষ্ঠানকে এক লাখ টাকা করে জরিমানা করা হয়।

নোংরা পরিবেশে খাদ্য তৈরি, চার প্রতিষ্ঠানকে লাখ টাকা করে জরিমানা

প্রতিষ্ঠানগুলোকে সতর্ক করা হয়। ভবিষ্যতে একই ধরনের অপরাধ প্রতীয়মান হলে জরিমানাসহ প্রতিষ্ঠানগুলো বন্ধ করে দেওয়ার বিষয়ে সতর্ক করা হয় বলে জানান তিনি।

এমডিআইএইচ/এমআইএইচএস/জিকেএস