ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

দেশের উন্নয়নে দলমতের উর্ধ্বে কাজ করতে হবে

প্রকাশিত: ০২:৫১ পিএম, ১৯ ডিসেম্বর ২০১৪

দেশের উন্নয়নে দল-মতের উর্ধ্বে থেকে এক সাথে কাজ করতে হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শুক্রবার ঢাকার নবাবগঞ্জের বান্দুরা হলিক্রস উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে অ্যালামনাই অ্যাসোসিয়শনের ২য় বর্ষপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দেশের উন্নয়নে দল-মতের উর্ধ্বে থেকে এক সাথে কাজ করতে হবে। রাজনৈতিক পরিচয়ই বড় কথা নয়। দেশকে উন্নত ও সমৃদ্ধ করা যায় সে চিন্তা-চেতনার বিকাশ ঘটাতে হবে। তবেই এলাকার যে কোনো উন্নয়ন তরান্বিত হবে।

অনুষ্ঠানে তিনটি রাজনৈতিক দলের নেতাদের এক মঞ্চে উপস্থিতির কথা তুলে ধরে তিনি বলেন, উন্নয়নের স্বার্থে এভাবেই সকলকে এক হয়ে কাজ করা উচিত।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের কথা তুলে ধরে বলেন, সরকার শিক্ষা ক্ষেত্রে সর্বাধিক অগ্রাধিকার দিয়ে বছরের প্রথম দিনই শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিচ্ছে। এবারও সারাদেশে প্রায় ৩৫ কোটি নতুন বই ছাত্র-ছাত্রীদের হাতে দেয়ার উদ্যোগ নিয়েছে।

অনুষ্ঠানের বিশেষ অতিথি সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি বলেন, বর্তমান শিক্ষার্থীরাই আগামীদিনের ভবিষ্যত। তাদের আধুনিক শিক্ষায় শিক্ষিত হয়ে যোগ্য নেতৃত্ব তৈরী করতে হবে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, আগামীর বাংলাদেশ তোমাদের দিকে তাকিয়ে আছে। তোমরাই পারবে। সকল বাধা ও প্রতিকূলতাকে অতিক্রম করে দেশটাকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। সমাজে শিক্ষার প্রসারের জন্য গরীব মেধাবীদের পাশে দাঁড়াতে হবে।

সালমা ইসলাম আরও বলেন, সমাজ থেকে মাদক ও সন্ত্রাস দূর করতে হলে শিক্ষিত জাতি গড়ে তুলতে হবে। তিনি সামাজিক ব্যাধি মাদকের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলে আলোর পথে এগোতে আহবান জানান।

অনুষ্ঠানে নবাবগঞ্জ উপজেলা চেয়ারম্যান খন্দকার আবু আশফাক, বান্দুরা হলিক্রস উচ্চবিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ ব্রাদার হিউবার্ড নিপু রোজারিও, অ্যালামনাই অ্যাসোসিয়শনের সাধাররণ সম্পাদক মেজর (অব.) খন্দকার নিজানুর রহমান, সহ-সভাপতি এ আর হুমায়ুন খান, মহিলা নেত্রী রেশমী হোসেন আজাদ, আইরিন গমেজ প্রমুখ উপস্থিত ছিলেন।