ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

কমতে পারে তাপপ্রবাহের আওতা

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ১২:২১ পিএম, ১০ এপ্রিল ২০২৪

কোথাও বৃষ্টি হওয়া সম্ভাবনা না থাকলেও বিভিন্ন অঞ্চলের আকাশ মেঘলা থাকতে পারে। এতে বুধবার গরম বাড়বে না, বরং তাপপ্রবাহের আওতা কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

গতকাল মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস ছিল কক্সবাজারে। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। বুধবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস ছিল কিশোরগঞ্জের নিকলিতে।

মঙ্গলবার দেশের কোথাও বৃষ্টি হয়নি। দেশের সাত জেলার ওপর দিয়ে বইছে মৃদু তাপপ্রবাহ।

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন জানান, বুধবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টায় আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

চুয়াডাঙ্গা, ফরিদপুর, চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, রাঙ্গামাটি এবং পটুয়াখালী জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু জায়গায় প্রশমিত হতে পারে বলেও জানান তিনি।

বৃহস্পতি ও শুক্রবার আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। বৃহস্পতিবার সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। শুক্রবার সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

আরএমএম/জেএইচ/এএসএম