ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

চট্টগ্রামে আসল পিবিআইয়ের হাতে ধরা ভুয়া ‘পিবিআই অফিসার’

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৫৪ পিএম, ০৬ এপ্রিল ২০২৪

প্রবাসীর স্ত্রীকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) অফিসার হিসেবে মিথ্যা পরিচয় দিয়ে দুই লাখ টাকা আত্মসাতের অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে সংস্থাটির আসল কর্মকর্তারা।

শুক্রবার (৫ এপ্রিল) নগরের দক্ষিণ হালিশহর থেকে ওই যুবককে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন পিবিআইয়ের চট্টগ্রাম জেলা ইউনিটের পুলিশ সুপার নাজমুল হাসান।

গ্রেফতার পংকজ নাথ (৩২) চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার কধুরখীল ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা পুলিন দেবনাথের ছেলে।

পুলিশ সুপার নাজমুল হাসান জানান, হোয়াটস অ্যাপে পুলিশের পোশাক পরা ছবি দিয়ে নিজেকে পিবিআইয়ের ‘ওসি নাজমুল’ পরিচয় দিয়ে ওই যুবক প্রতারণা করে আসছিল। এছাড়াও সে নিজেকে কখনও সিআইডি অফিসার, কখনও নৌবাহিনীর কমডোর পরিচয় দিয়েও অনেকের সঙ্গে প্রতারণা করেছে।

তিনি বলেন, ‘গ্রেফতার পংকজ সামাজিক যোগাযোগমাধ্যমে হাটহাজারী উপজেলার ফতেয়াবাদ এলাকার বাসিন্দা এক প্রবাসীর স্ত্রীর পরিচয় হয়। ওই নারী তার পরিচিত এক ব্যক্তির কাছে প্রায় দশ লাখ টাকা পান। পরিচয়ের সময় পংকজ নিজেকে পিবিআইয়ের ‘ওসি নাজমুল’ বলে পরিচয় দেয়। পাওনা টাকা উদ্ধারে ওই নারী তার সহযোগিতা চান। তখন পংকজ তাকে টাকা উদ্ধারের আশ্বাস দিয়ে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ২ লাখ ১০ হাজার টাকা গ্রহণ করে।’

‘এরপর আরও এক লাখ টাকা দাবি করলে ওই নারীর বিষয়টি সন্দেহ হয়। পরে তিনি আমাদের অফিসে এসে ওসি নাজমুল নামে পিবিআইয়ে কেউ আছেন কি না এবং তার কাছে পাওনা টাকা উদ্ধারের কোনো অভিযোগ তদন্তাধীন আছে কি না জানতে চান। আমরা প্রতারণার বিষয়টি নিশ্চিত হয়ে পংকজকে ধরতে অভিযান শুরু করি। একপর্যায়ে তার অবস্থান শনাক্ত করে দক্ষিণ হালিশহর উচ্চ বিদ্যালয় এলাকা থেকে শুক্রবার রাতে আমরা তাকে গ্রেফতার করি।’- পুলিশ সুপার নাজমুল হাসান।

পিবিআইয়ের নাম ভাঙিয়ে প্রতারণার অভিযোগে তার বিরুদ্ধে হাটহাজারী থানায় মামলা দায়ের করেছেন সংস্থাটির এসআই শাহাদাত হোসেন।

এএজেড/এমআরএম/জেআইএম