ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

আবহাওয়ার খবর: ৪ এপ্রিল, ২০২৪

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ১১:৫৫ এএম, ০৪ এপ্রিল ২০২৪

আবহাওয়া অধিদপ্তরের তথ্যমতে রাজধানী ঢাকাসহ দেশের আটটি বিভাগীয় শহরের (চট্টগ্রাম, সিলেট, খুলনা, বরিশাল, ময়মনসিংহ, রাজশাহী ও রংপুর) আজকের আবহাওয়ার সংবাদ, ঝড় ও বৃষ্টির পূর্বাভাস কেমন থাকবে, বৃষ্টি হবে কি না এবং আগামীকালের আবহাওয়ার পূর্বাভাস বার্তার সর্বশেষ আপডেট।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) আবহাওয়ার পরিস্থিতি তুলে ধরা হলো:

আজকের সর্বোচ্চ তাপমাত্রা (রাজশাহী)

৩৯.২ ডিগ্রি সেলসিয়াস

আজকের সর্বনিম্ন তাপমাত্রা (দিনাজপুর)

১৮.৯ ডিগ্রি সেলসিয়াস

আজকের ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা

২৭ ডিগ্রি সেলসিয়াস

আজকের ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা

৩৫.৫ ডিগ্রি সেলসিয়াস

গত ২৪ ঘণ্টায় (সন্ধ্যা ৬টা পর্যন্ত) সবচেয়ে বেশি বৃষ্টি (সিলেট)

২২ মিলিমিটার

খুলনা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে, সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

টাঙ্গাইল, ফরিদপুর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা ও রাঙ্গামাটি জেলাসহ রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি অব্যাহত থাকতে পারে।

সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

কিশোরগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়া জেলাসহ ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

রাজশাহী, ঢাকা ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা বিস্তার লাভ করতে পারে। জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি বৃদ্ধি পেতে পারে।

সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আরএমএম/এসআইটি/এএসএম