ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

পর্যটন শিল্পের উন্নয়নে সহায়তা দিতে চায় আমিরাত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:০২ পিএম, ১৯ মার্চ ২০২৪

বাংলাদেশের পর্যটন শিল্পের উন্নয়নে সহায়তা দিতে আগ্রহ প্রকাশ করেছে সংযুক্ত আরব আমিরাত।

মঙ্গলবার (১৯ মার্চ) সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী মুহাম্মদ ফারুক খানের সঙ্গে সাক্ষাৎকালে ঢাকায় নিযুক্ত আমিরাতের রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলী আল হামুদি তার দেশের এ আগ্রহের কথা জানান।

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশে পর্যটন শিল্পের উজ্জ্বল সম্ভাবনা রয়েছে। এ সম্ভাবনা বাস্তবায়ন করতে এভিয়েশন খাতের বিদ্যমান অংশীদারত্ব আরও বাড়ানোর পাশাপাশি আমরা বাংলাদেশের পর্যটন শিল্পের উন্নয়নে সহায়তা করতে চাই। এভিয়েশন ও পর্যটন শিল্প আমাদের দুদেশের জনগণের বন্ধুত্ব আরও দৃঢ় করবে।

এসময় পর্যটনমন্ত্রী বলেন, বাংলাদেশের পর্যটন উন্নয়নে বর্তমান সরকার আন্তরিকভাবে কাজ করছে। এরই মধ্যে দেশের অভ্যন্তরীণ পর্যটকের সংখ্যা দুই কোটি ছাড়িয়ে গেছে। বিদেশি পর্যটক আকর্ষণেও আমরা নানা ব্যবস্থা নিচ্ছি।

তিনি বলেন, বাংলাদেশের পর্যটন অবকাঠামো উন্নয়ন, হোটেল ও রিসোর্ট নির্মাণে সংযুক্ত আরব আমিরাতের বিনিয়োগ করার সুযোগ রয়েছে। যদি আমিরাত এ খাতে বিনিয়োগ করে তবে আমরা তাদের সব ধরনের সহযোগিতা দেবো।

এভিয়েশন খাতে বিদ্যমান সম্পর্কের পাশাপাশি পর্যটন শিল্পে নতুন সহযোগিতার ক্ষেত্র দুদেশের সম্পর্ককে আরও উচ্চতায় নিয়ে যাবে বলেও জানান ফারুক খান।

এমএমএ/এমকেআর/এমএস