ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

খিলগাঁওয়ে রেস্তোরাঁয় রাজউকের অভিযান

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৩২ পিএম, ১৪ মার্চ ২০২৪

রাজধানীর খিলগাঁও পল্লীমা সংসদ এলাকার রেস্তোরাঁয় অভিযান পরিচালনা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। বৃহস্পতিবার (১৪ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত এই উচ্ছেদ অভিযান পরিচালনা করেন রাজউকের পরিচালক (অডিট ও বাজেট) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কামরুজ্জামান। এ সময় তিনি কয়েকটি রেস্তোরাঁ বন্ধ করেন ও রেস্তোরাঁ কর্তৃপক্ষের মুচলেকা নেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কামরুজ্জামান বলেন, প্রতিদিন রাজধানীর বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। তার ধারাবাহিকতা আজ রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ জোন ৬/১ আওতাধীন খিলগাঁও পল্লীমা সংসদ এলাকায় রাজউকের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করি। কয়েকটি বহুতল ভবনের নকশা ব্যত্যয় করে রেস্তোরাঁ তৈরি করা হয়েছে। সেগুলোতে ফায়ার সেফটির পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় প্রাথমিকভাবে বন্ধ করে দেওয়া হয়।

 খিলগাঁওয়ে রেস্তোরাঁয় রাজউকের অভিযান

তিনি বলেন, কয়েকটি ভবনের নকশায় আবাসিক থাকলে বাস্তবে কমার্সিয়াল হিসেবে ব্যবহার করে আসছে। এসব অভিযোগে কয়েকটি রেস্টুরেন্টকে ১৫ দিন বন্ধ থাকার আদেশ দেওয়া হয়েছে। এসময়ের মধ্যে রেস্টুরেন্ট চালানোর জন্য রাজউকের নকশাসহ প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে সময় দেওয়া হয়েছে। যদি তারা প্রয়োজনী কাগজপত্র দেখাতে ব্যর্থ হয় তাহলে রেস্টুরেন্ট স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হবে।

ভ্রাম্যমাণ আদালতের সার্বিক সহযোগিতায় ছিলেন রাজউক জোন-৬ এর পরিচালক সালেহ আহমদ জাকারিয়া, অথরাইজড অফিসার প্রকৌশলী জোটন দেবনাথ, প্রধান ইমারত পরিদর্শক বাসুদেব ভট্টাচার্য ও বেলাল হোসেন, ইমারত পরিদর্শক মো. ফিরোজ আলম, সুমন আহমেদ প্রমুখ।

এমএমএ/কেএসআর/জিকেএস