ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ধানমন্ডির কেয়ারি ক্রিসেন্ট প্লাজা সিলগালা, ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:৫০ পিএম, ০৪ মার্চ ২০২৪

অগ্নিনির্বাপণ ব্যবস্থা না থাকায় ধানমন্ডির কেয়ারি ক্রিসেন্ট প্লাজার পুরো ভবন সিলগালা করে দেওয়া হয়েছে। এছাড়া ছয় লাখ টাকা জরিমানা করা হয়েছে চার প্রতিষ্ঠানকে।

সোমবার (৪ মার্চ) ধানমন্ডি এলাকায় দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযান চালিয়ে এ ব্যবস্থা নেয় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত। এতে নেতৃত্ব দেন দক্ষিণ সিটির নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলম।

ধানমন্ডির কেয়ারি ক্রিসেন্ট প্লাজা সিলগালা, চার প্রতিষ্ঠানকে জরিমা

অভিযানের সময় সাত মসজিদ রোডে অবস্থিত কেয়ারি ক্রিসেন্ট প্লাজার অধিকাংশ রেস্টুরেন্ট বন্ধ পাওয়া যায়। কিন্তু সেখানে থাকা ভিসা ওয়ার্ল্ড ওয়াইড নামক একটি প্রতিষ্ঠানে অগ্নিনির্বাপণ ব্যবস্থার দুর্বলতা পাওয়া যায়। ফলে প্রতিষ্ঠানটিকে তিন লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া সামগ্রিকভাবে কেয়ারি ক্রিসেন্ট প্লাজার অগ্নিনির্বাপণ ব্যবস্থার অপর্যাপ্ততা থাকায় পুরো ভবনটি সিলগালা করে দেওয়া হয়।

আরও পড়ুন: ধানমন্ডির গাউসিয়া টুইন পিক ভবনের ১২ রেস্তোরাঁ সিলগালা

এরপর কেয়ারি ক্রিসেন্ট প্লাজার পাশে রূপায়ন জেড আর প্লাজায় অভিযান চালানো হয়। অভিযানকালে অগ্নিনির্বাপণ ব্যবস্থার ঘাটতি পাওয়ায় দ্য বুফে এম্পায়ার, বাফেট লাউঞ্জ ও বাফেট প্যারাডাইজ নামক রেস্টুরেন্টের প্রত্যেককে এক লাখ টাকা করে মোট তিন লাখ টাকা জরিমানা করা হয়।

ধানমন্ডির কেয়ারি ক্রিসেন্ট প্লাজা সিলগালা, চার প্রতিষ্ঠানকে জরিমা

অভিযানের সময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ওয়্যারহাউজ ইনস্পেক্টর গোলাম মোস্তফাসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এমএমএ/জেডএইচ/এমএস