ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

পরবাসীদের জন্য ‘প্রবাসী বিসিক’ গঠনে আমরা প্রস্তুত: শিল্পমন্ত্রী

আহমাদুল কবির | প্রকাশিত: ১২:০৪ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০২৪

সেন্টার ফর এনআরবির একটি প্রতিনিধিদল মঙ্গলবার শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূনের সঙ্গে বৈঠক করেছেন। এ সময় প্রতিনিধিরা দেশের শিল্প খাতে প্রবাসীদের বিনিয়োগকে পিপিপি মডেলে যুক্ত করার আহ্বান জানান।

প্রবাসীদের বর্তমান বিনিয়োগগুলোতে প্রয়োজনীয় সহায়তা ও নিরাপত্তা দেওয়ার জন্য প্রতিনিধিদল মন্ত্রীর সহযোগিতা কামনা করেন। প্রতিনিধিরা ২০২৪ সালে সেন্টারের বিশ্বব্যাপী ‘ব্র্যান্ডিং বাংলাদেশ’ কনফারেন্স সিরিজ সম্পর্কে মন্ত্রীকে অবহিত করেন।

জবাবে মন্ত্রী বলেন, দেশের শিল্প খাতে প্রবাসীদের বিনিয়োগে আমরা খুবই আন্তরিক। প্রবাসীদের সুবিধার জন্য প্রয়োজনে আমরা আলাদা প্রবাসী শিল্পনগরী বা ‘প্রবাসী বিসিক’ করে দেব। বর্তমান শিল্প এলাকাগুলোর খালি প্লটগুলোতে প্রবাসীরা প্লট চাইলে আমরা তাদের অগ্রাধিকার দেব।

পরবাসীদের জন্য ‘প্রবাসী বিসিক’ গঠনে আমরা প্রস্তুত: শিল্পমন্ত্রী

মন্ত্রী ফুড প্রসেসিং, পর্যটন শিল্পের বিকাশ ও ইউরোপ আমেরিকার দেশ সমূহে রফতানি বাজার সম্প্রসারণে প্রবাসীদের ভূমিকা নেওয়ার আহ্বান জানান। বৈঠককালে মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সেন্টার ফর এনআরবির চেয়ারপার্সন এম এস সেকিল চৌধুরীর নেতৃত্বে বৈঠকে সেন্টারের রিসোর্স পার্সন ও সদস্যদের মধ্যে যোগদান করেন মোক্তার হোসেন চৌধুরী, অ্যাডমিরাল (অব) আওরঙ্গজেব চৌধুরী, আকবর হোসেন মন্জু, প্রবাসী ব্যবসায়ী মিসবাহ আহমদ ও মেহেদী হাসান চৌধুরী।

এমআরএম/এএসএম