ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সাগর-রুনি হত্যাকাণ্ডের তদন্তে গভীরে যেতে হচ্ছে: আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৩১ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০২৪

সাংবাদিক সাগর-রুনি হত্যাকাণ্ডের তদন্তের জন্য অনেক গভীরে যেতে হচ্ছে, তাই চার্জশিট দিতে দেরি হচ্ছে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

সোমবার (৫ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে তিনি এ তথ্য জানান।

জাতীয় পার্টির সংসদ সদস্য মো. হাফিজ উদ্দিনের সম্পূরক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, সাংবাদিক সাগর-রুনি হত্যার তদন্ত কবে শেষ হবে সে সময় বেঁধে দিতে পারি না। কোনো কোনো মামলার তদন্ত করতে সময় লাগে। তদন্তকারী সংস্থা ঘটনার প্রকৃত রহস্য উদঘাটন করতে না পারলে সময় নেবে। তদন্তকারী সংস্থা সাগর-রুনি হত্যাকাণ্ডের কারণ সঠিকভাবে উদঘাটন করতে সময় নিচ্ছে।

আরও পড়ুন>> সাগর-রুনি হত্যাকাণ্ডের বিচার হবে, হতাশার কিছু নেই: আইনমন্ত্রী

আওয়ামী লীগের সদস্য মো. মামুনুর রশীদ কিরণের প্রশ্নের লিখিত উত্তরে মন্ত্রী জানান, সীমান্ত এলাকা দিয়ে চোরাচালান প্রতিরোধে সরকারের আন্তরিক প্রচেষ্টা ও দিকনির্দেশনার পরিপ্রেক্ষিতে বিজিবির সার্বক্ষণিক টহল কার্যক্রম পরিচালনা, ব্যাপক তল্লাশি এবং নজরদারি বাড়ানোর ফলে প্রায়শই বিজিবিসহ অন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য বিপুল পরিমাণ চোরাচালান পণ্য ও মাদকদ্রব্য আটক করা হচ্ছে।

তিনি জানান, গত বছর জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত এক হাজার ৯৯৬ কোটি ৯৯ লাখ ৭২৯ টাকার অবৈধ চোরাচালান পণ্য ও বিপুল পরিমাণ মাদকদ্রব্য আটক করা হয়েছে। এসব ঘটনায় দুই হাজার ৮১৭ জনের বিরুদ্ধে ৩৮ হাজার ৬৯২টি মামলা করা হয়েছে।

আইএইচআর/বিএ/এএসএম