ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

চ্যালেঞ্জ একটাই ইশতেহার বাস্তবায়ন করা: নৌ প্রতিমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৪৫ এএম, ১২ জানুয়ারি ২০২৪

নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, আগামীতে সংকট-দুর্বলতা উত্তরণে পুরোনো অভিজ্ঞতা কাজে লাগবে। এখন আমাদের চ্যালেঞ্জ একটাই, ইশতেহার বাস্তবায়ন করা।

গত মেয়াদে নৌ পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছন খালিদ মাহমুদ চৌধুরী। এবারও তাকে একই দায়িত্বে রাখা হয়েছে। এ নিয়ে তার অনুভূতি ও সামনের চ্যালেঞ্জ জানতে চাইলে বৃহস্পতিবার (১১ জানুয়ারি) রাতে তিনি জাগো নিউজেকে এসব কথা বলেন।

আগামীর পরিকল্পনা বিষয়ে নৌ প্রতিমন্ত্রী বলেন, আমরা ৩০০ জন নির্বাচন করেছি। ২২২ জন নির্বাচিত হয়েছি। জনগণ আমাদের ইশতেহারে ম্যান্ডেট দিয়েছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে এখন ইশতেহার বাস্তবায়নই আমাদের দায়িত্ব। এই দায়িত্ব পালন করার জন্য আমাদের সচেষ্ট থাকতে হবে। চ্যালেঞ্জ একটাই, ইশতেহার বাস্তবায়ন করা। স্মার্ট বাংলাদেশ আমরা গড়বোই।

মন্ত্রিসভায় কাজ করা প্রসঙ্গে তিনি বলেন, সরকারে কাজ করার একটা অভিজ্ঞতা হয়েছে। সেই অভিজ্ঞতা কাজে লাগানো যাবে। সেই অভিজ্ঞতা আগামীতে সংকট, দুর্বলতা উত্তরণে কাজে লাগবে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বাংলাদেশে একটা সাকসেসফুল নির্বাচন হয়েছে এবং সাংবিধানিক ধারাবাহিকতায় একটা গণতান্ত্রিক, অবাধ, সুষ্ঠু নির্বাচন যে হতে পারে তা আগামী দিনের জন্য একটা উদাহরণ। এটাকে আমাদের চর্চা করতে হবে। ৭৫ পরবর্তী সবচেয়ে বেস্ট নির্বাচন ৭ জানুয়ারির নির্বাচন। একজন রাজনৈতিক কর্মী হিসেবে এটাই বড় ভালো লাগার বিষয়।

খালিদ মাহমুদ চৌধুরী ২০০৮ সালে দিনাজপুর-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে সংসদ সদস্য হন। ২০১৪ ও ২০১৮ এর ধারাবাহিকতায় ২০২৪ সালে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও দিনাজপুর-২ আসন থেকে জয় পান। গত মেয়াদে নৌপরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পান। টানা তিন মেয়াদে তিনি আওয়ামী আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্বেও ছিলেন।

এসইউজে/ইএ