ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

প্রকাশ্যে টাকা বিতরণ: নৌকার প্রার্থী আনোয়ার খানকে শোকজ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৩:২৩ পিএম, ০৫ জানুয়ারি ২০২৪

প্রকাশ্যে টাকা বিতরণের অভিযোগে লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের নৌকার প্রার্থী ড. আনোয়ার খানকে শোকজ করেছে নির্বাচন কমিশন (ইসি)। শুক্রবার (৫ জানুয়ারি) নির্বাচনী অনুসন্ধান কমিটি চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ পলাশ বর্দ্ধন শোকজ নোটিশ দেন।

এর আগে বৃহস্পতিবার (৪ জানুয়ারি) নৌকার প্রার্থীর প্রকাশ্যে টাকা বিতরণের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। ভিডিওতে দেখা যায়, নৌকার প্রার্থী আনোয়ার হোসেন খান নিজেই যুবলীগ নেতা কাউসারের কাছে টাকা দিচ্ছেন।

শোকজ নোটিশে বলা হয়, লক্ষ্মীপুর-১ এর নৌকা প্রতীকের সংসদ সদস্য প্রার্থী হিসেবে নির্বাচনী আচরণ বিধিমালা অমান্য করে নির্বাচনী প্রচারণায় কতিপয় ব্যক্তিদের মাঝে নিজেই নগদ অর্থ বিতরণ করেন। ওই অর্থ বিতরণ করার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার হচ্ছে মর্মে প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকরা উপজেলা নির্বাহী অফিসারকে মৌখিকভাবে অভিযোগ করেন। নগদ অর্থ বিতরণের ভিডিও ক্লিপ উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার নির্বাচনী অনুসন্ধান কমিটির বরাবর দাখিল করেন। আপনার এমন কাজ সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা- ২০০৮ এর ৩ বিধির সুস্পষ্ট লঙ্ঘন।

এতে আরও বলা হয়, উপযুক্ত বিষয়ে আপনার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কেন নির্বাচন কমিশনকে সুপারিশ করা হবে না তা শনিবার (৬ জানুয়ারি) সকাল ১০টার মধ্যে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালত ভবনে সশরীরে অথবা প্রতিনিধির মাধ্যমে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা দিতে গনপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর ৯১ এ (৫)(এ) অনুচ্ছেদের ক্ষমতাবলে আপনাকে নির্দেশ প্রদান করা হলো।

এসএম/জেডএইচ/এএসএম