ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বরগুনা-১

ইবলিশ-ইডিয়ট বলায় আওয়ামী লীগ প্রার্থী শম্ভুকে ফের শোকজ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০২:৫৬ পিএম, ৩১ ডিসেম্বর ২০২৩

বরগুনার-১ (আমতলী, তালতলী ও বরগুনা সদর) আসনে আওয়ামী লীগ প্রার্থী ধীরেন্দ্র দেবনাথ শম্ভুকে আবারও কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

শনিবার (৩০ ডিসেম্বর) বিকেলে তাকে কারণ দর্শানোর নোটিশ দেয় নির্বাচন অনুসন্ধান কমিটি। ৪৮ ঘণ্টার মধ্যে এ নোটিশের জবাব দিতে বলা হয়েছে তাকে। তার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থীদের ইবলিশ, ইডিয়ট এবং মোনাফিক বলায় কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে বলে উল্লেখ করা হয়েছে।

নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান আহমদ সাইদ স্বাক্ষরিত নোটিশে বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বরগুনা-১ আসনের তালতলী উপজেলার কড়ইবাড়িয়া ইউনিয়নে নৌকা প্রতীকের জনসভায় ধীরেন্দ্র দেবনাথ শম্ভু স্বতন্ত্র প্রার্থীদের সমালোচনা করে ইবলিশ, ইডিয়ট ও মোনাফিক বলে মন্তব্য করেন।

জনসভায় তিনি বলেন, যারা বলে উন্নয়ন হয়নি তারা ইডিয়ট, সব মুনাফিকি কথা, ইবলিশের কথা, এই ইবলিশ শব্দটি হলো আল্লাহর কথা, আর আমাদের ভাষায় হলো শয়তান। আমি আল্লাহর ভাষায় তাদের ইবলিশ বলবো। এই ইবলিশদের বিচার হবে ইনশাআল্লাহ।

এর আগে আচরনবিধি লঙ্ঘনের দায়ে গত ২৭ ডিসেম্বর ববরগুনা-১ আসনের আওয়ামী লীগের প্রার্থী ধীরেন্দ্র দেবনাথকে (শম্ভু) ৫০ হাজার টাকা জরিমানা করে ইসি।

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগের বিষয়ে ব্যাখ্যা দিতে শম্ভু ওইদিন ইসিতে আসেন। শম্ভুর বক্তব্য শোনার পর নির্বাচন কমিশন অর্থদণ্ড দেওয়ার সিদ্ধান্ত নেয়।

রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা অনুযায়ী, কোনো প্রার্থী বা প্রার্থীর পক্ষে কেউ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলে সর্বোচ্চ ৬ মাসের কারাদণ্ড বা সর্বোচ্চ ৫০ হাজার টাকা জরিমানা এবং রাজনৈতিক দল কোনো বিধান লঙ্ঘন করলে সর্বোচ্চ ৫০ হাজার টাকা জরিমানা করার বিধান আছে। প্রার্থিতা বাতিল করারও ক্ষমতা আছে ইসির।

এসএম/এসএনআর/জেআইএম