ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

মার্চে রোমে ফ্লাইট শুরু করবে বিমান

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৫:০১ পিএম, ২১ ডিসেম্বর ২০২৩

আগামী বছরের মার্চ মাসে ইটালির রোমে শহরে ফ্লাইট শুরু করবে বিমান বাংলাদেশে এয়ারলাইন্স। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও শফিউল আজিম এ তথ্য জানিয়েছেন।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুর ১২টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ট্রেনিং সেন্টার অ্যাভিয়েশন আন্ড টুরিজম জার্নালিস্ট ফোরাম অফ বাংলাদেশের (এটিজেএফবি) সঙ্গে ডায়লগে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমাদের একটি অপূর্ণতা যে ইউরোপে আমাদের কোনো রুট নেই। তবে এ অপূর্ণতা আর বেশি দিন থাকবে না। আগামী মার্চের মধ্যে ইটালির রোমে ফ্লাইট শুরু করবে বিমান।

এ বিষয়ে বিমানের পরিচালক (মার্কেটিং) মো. সালাউদ্দিন বলেন, রোম আমাদের অনেক পুরনো রুট ছিল। এয়ারক্রাফট স্বল্পতার কারণে ২০০৯ সালে আমরা এ রুটে যাতায়াত বন্ধ করি। রোমে ফ্লাইট পরিচালনা করার জন্য যা যা করণীয় তাই এরই মধ্যে আমরা করছি । এছাড়াও রুট পরিচালনা করার জন্য যে মার্কেট স্ট্যাটাজি করা প্রয়োজন সেটা আমরা করেছি।

ঢাকা থেকে রোম ফ্লাইট কি সরাসরি হবে না ট্রানজিট হবে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা আপাতত দুটি অপশনকে বিবেচনা করছি। হয়তো আমরা ঢাকা থেকে রোম সরাসরি যাবো নয়তো ভায়া কোনো জায়গায় হয়ে যাবো। রোমের ফ্লাইট আমরা ড্রিমলাইনার দিয়ে পরিচালনা করবো।

ট্রানজিট ফ্লাইট হলে সেটি কোন দেশে হবে জানতে চাইলে তিনি বলেন, স্টপ ওভারের ক্ষেত্রে আমরা দুইটি দেশকে বিবেচনা করছি। একটি হলো কুয়েত ও অন্যটি দুবাই আবুধাবি।

এমএমএ/এমআইএইচএস/জিকেএস