ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

আচরণবিধি লঙ্ঘন: কুমিল্লার এক ইউপি চেয়ারম্যানকে শোকজ

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৮:২৩ এএম, ২০ ডিসেম্বর ২০২৩

নির্বাচনী সমাবেশে দেশীয় অস্ত্র নিয়ে হামলা এবং ককটেল নিক্ষেপ করে নির্বাচনী প্রচার কাজে বাধা সৃষ্টি করেছেন কুমিল্লা চৌদ্দগ্রামের ১ নং কাশিনগর ইউনিয়নের চেয়ারম্যান মোশারেফ হোসেন। এমন অভিযোগে চেয়ারম্যানকে শোকজ করেছে চৌদ্দগ্রাম দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের নির্বাচনী অনুসন্ধান কমিটি। নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান সাইফুর রহমান চেয়ারম্যানকে চিঠিও দিয়েছেন।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) নির্বাচন কমিশন থেকে এ তথ্য জানা গেছে।

চিঠিতে বলা হয়, কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনের স্বতন্ত্র প্রার্থী মো. মিজানুর রহমান। এ এলাকার ইউএনও তথা সহকারী রিটার্নিং অফিসারের মাধ্যমে আমার নিকট আপনাদের বিরুদ্ধে অভিযোগ করেন। গত সোমবার (১৮ ডিসেম্বর) বিকেল ৩টায় চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর ইউনিয়নের বাজারের কাছে কর্মী সমর্থকসহ গণসংযোগ করেন স্বতন্ত্র প্রার্থী। আপনারা (চেয়ারম্যান) সংঘবদ্ধভাবে তার নির্বাচনী সমাবেশে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা করেন, ককটেল নিক্ষেপ করে নির্বাচনী প্রচার কাজে বাধা সৃষ্টি করেন এবং ভয়ভীতি প্রদর্শন করেন বলে লিখিত অভিযোগ দাখিল করেন।

এ সংক্রান্ত প্রতিবেদন গণমাধ্যমে প্রচার হয়। উক্ত সংবাদের বিষয় নির্বাচনী অনুসন্ধান কমিটির গোচরীভূত হয়েছে এবং যদি তা সত্য হয়, তাহলে আপনারা জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ১১ (ক) (গ) (ঘ) (ঙ) বিধির বিধান লঙ্ঘন করেছেন মর্মে প্রতীয়মান হয়।

আরও পড়ুন>> মানুষের মন বুঝেই প্রার্থী পরিবর্তন করা হয়েছে

এমতাবস্থায়, উপর্যুক্ত কারণে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের দায়ে কেন আপনাদের বিরুদ্ধে আইনানুগ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশন বরাবর সুপারিশ করা হবে না তা ২০ ডিসেম্বর, বুধবার বিকেল ২টার সময় কার্যালয়ে সশরীরে হাজির হয়ে পৃথক পৃথক ব্যাখ্যা দেওয়ার জন্য বলা হলো।

এমওএস/এমএইচআর/এএসএম