ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

নাছিম দম্পতির কাছে নগদ ১০ কোটি, ব্যাংকে ১১ কোটি টাকা

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০২:০৬ এএম, ০৮ ডিসেম্বর ২০২৩

ঢাকা-৮ আসনে আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন (নাছিম)। তার বার্ষিক আয় ২৫ কোটি ৩৬ লাখ ৯ হাজার ৬৮১ টাকা।

আর তার স্ত্রীর বার্ষিক আয় ৩০ লাখ ৭ হাজার ৩৮৭ টাকা। এই দম্পতির কাছে নগদে ১০ কোটি ৭৩ লাখ ৯২ হাজার ৯১৯ টাকা এবং ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠানে ১১ কোটি ১৭ লাখ ৯৩ হাজার ৪৭৮ টাকা আছে।

নির্বাচন কমিশনে দেওয়া হলফনামায় এ তথ্য পাওয়া যায়। দ্বাদশ সংসদ নির্বাচনের প্রার্থী হিসেবে হলফনামা তিনি উল্লেখ করেন, কৃষিখাতে তার বার্ষিক আয় ১ লাখ ৯৩ হাজার ৫০০ টাকা। বাড়িভাড়া বাবদ ৬০ লাখ ৮৪ হাজার ৪৪৯ টাকা। ব্যাংক সুদ পান ৮ হাজার ৪৮৬ টাকা। এফডিআর সুদ পান ৮৪ লাখ ৯৩ হাজার ৪০০ টাকা। কোম্পানির পরিচালক হিসেবে পারিতোষিক আয় ৫৫ লাখ ৫০ হাজার টাকা। অন্যান্য আয় ৫০ লাখ ৩৯ হাজার ৮৪৬ টাকা। মোট বার্ষিক আয় ২৫ কোটি ৩৬ লাখ ৯ হাজার ৬৮১ টাকা।

তার স্ত্রীর আয় কৃষিখাতে ৭১ হাজার ২০০ টাকা, ব্যাংক সুদ ৭৩ হাজার ৬২৫ টাকা, এফডিআর সুদ- ২ লাখ ৭১ হাজার ১২৭ টাকা, এফএমডি সুদ ৯ লাখ ১০ হাজার টাকা, পেশা থেকে আয় ৫ লাখ ৩৪ হাজার ৯০৪ টাকা, কোম্পানির পারিতোষিক আয় ৯ লাখ ৩৮ হাজার ৬১০ টাকা এবং অন্যান্য আয় ১ লাখ ২৭ হাজার ৯২১ টাকা। মোট ৩০ লাখ ৭ হাজার ৩৮৭ টাকা।

বাহাউদ্দিনের নিজের কাছে নগদ টাকা আছে, ৭ কোটি ৬৯ লাখ ৩৩ হাজার ৪৬১ টাকা। তার স্ত্রীর কাছে নগদ টাকা আছে ৩ কোটি ৪ লাখ ৫৯ হাজার ৪৫৮ টাকা। ব্যাংকে জমা টাকা বাহাউদ্দিনের ৯ কোটি ৫৬ লাখ ১ হাজার ৯৪ টাকা ও তার স্ত্রীর নামে ১ কোটি ৬১ লাখ ৯২ হাজার ৩৮৪ টাকা।
নিজের নামে ৮টি প্রতিষ্ঠানে শেয়ার এবং স্ত্রীর নামে ৫টি কোম্পানির শেয়ার আছে। ঢাকা স্টক মার্কেটে বাহাউদ্দিনের শেয়ার আছে ৮ কোটি ৩৮ লাখ ৯১ হাজার ৪৫৪ টাকা, স্ত্রীর নামে ৩২ লাখ ১০ হাজার ৩০৭ টাকা।

এছাড়া বাহাউদ্দিনের সঞ্চয়পত্র বা আমানত আছে ৬০ লাখ টাকা, স্ত্রীর ১০ লাখ ৫০ হাজার টাকা। নিজের নামে দুটি গাড়ি, ২৫ ভরি স্বর্ণ, ৫ লাখ টাকা ইলেকট্রনিক সামগ্রীসহ নানা অস্থাবর সম্পদ রয়েছে।

স্থাবর সম্পত্তির মধ্যে নিজ নামের ঢাকার উত্তরায় ৫ কাঠা জমির ওপর সাততলা ভবন, মিরপুরে ১৮৭২ স্কয়ার ফিটের ফ্ল্যাট, পুবাইলে ১.০৫ একর জমির ওপর দোতলা ভবন, কালকিনিতে ৪ শতাংশ জমির ওপর দোতলা ভবন রয়েছে। এছাড়া মাদারীপুরের জাফরাবাদে ৮১ ডিসি, কুকরাইলে ৫৭ ডেসি ১.৯০ ডেসি কৃষি জমি রয়েছে। ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে ২৬ শতাংশ, গাজীপুরের পুবাইলে ১ একর ১৩ শতাংশ, মাদারীপুরের কালকিনিতে ১৪ শতাংশ অকৃষি জমি আছে। এছাড়া স্ত্রীর নামে ধানমন্ডিতে ফ্ল্যাট, ২৫ একর বন ভূমি, ১.৮৮৫ একর কৃষি জমি রয়েছে।

এর বাইরে বাহাউদ্দিনের ৪ কোটি টাকার দায় রয়েছে। তার বিরুদ্ধে বিভিন্ন সময়ে ৭টি মামলা হয়েছে। দুটি থেকে খালাস, দুটি থেকে অব্যাহতি এবং একটি খারিজ হয়েছে।

এসইউজে/জেডএইচ/