ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

চাকরির কথা বলে যৌনপল্লিতে তরুণীকে বিক্রি, ৯৯৯-এ ফোনকলে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:৫২ পিএম, ০৩ ডিসেম্বর ২০২৩

তিনমাস আগে ২২ বছর বয়সী এক তরুণীকে গার্মেন্টসে চাকরির কথা বলে ঝিনাইদহ থেকে ঢাকার শান্তিনগর নিয়ে আসে পরিচিত এক ব্যক্তি। এরপর তাকে ময়মনসিংহ গাঙ্গিনারপাড় যৌনপল্লিতে বিক্রি করে দেওয়া হয়।

তিনমাস ধরে তাকে বন্দি রেখে তার ইচ্ছার বিরুদ্ধে দেহব্যবসা করতে বাধ্য করা হয়। শনিবার (২ ডিসেম্বর) রাতে এক খদ্দেরের ফোন থেকে ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করলে তাকে সেখান থেকে উদ্ধার করে পুলিশ।

রোববার (৩ ডিসেম্বর) বিকেলে এ তথ্য জানান জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর গণমাধ্যম ও জনসংযোগ কর্মকর্তা পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার।

তিনি জানান, তিনমাস আগে ২২ বছর বয়সী এক তরুণীকে গার্মেন্টসে চাকরির কথা বলে ঝিনাইদহ থেকে ঢাকার শান্তিনগর নিয়ে আসে পরিচিত এক ব্যক্তি। এরপর তাকে ময়মনসিংহ গাঙ্গিনারপাড় যৌনপল্লিতে বিক্রি করে দেওয়া হয়। তিনমাস ধরে তাকে ইচ্ছার বিরুদ্ধে দেহব্যবসা করতে বাধ্য করা হয়। এমন তথ্য জানিয়ে ২ ডিসেম্বর শনিবার ২০২৩ রাত ৯টায় একজন কলার ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করে তাকে উদ্ধারের ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান।

তিনি আরও জানান, সেখানে তাকে বন্দি অবস্থায় থাকতে হচ্ছে। একজন সহৃদয় খদ্দেরের মোবাইল ফোন থেকে তিনি ৯৯৯ নম্বরে ফোন করেন।

এমন তথ্যের ভিত্তিতে ৯৯৯ কলটেকার কনস্টেবল ইবনুল ফয়েজ ময়মনসিংহ কোতোয়ালি থানায় বিষয়টি দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেওয়ার জন্য জানায়। পরে ৯৯৯ ডেসপাচার এসআই রেজাউল করিম কলার এবং উদ্ধার সংশ্লিষ্ট সবার সঙ্গে যোগাযোগ করে।

ময়মনসিংহ কোতোয়ালি থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে কলার তরুণীকে (২২) উদ্ধার করে থানায় নিয়ে আসে এবং পরে তার অভিভাবক এসে পৌঁছালে তাদের কাছে তরুণীকে বুঝিয়ে দেওয়া হয়।

আরএসএম/এমআরএম/জেআইএম