ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

পোশাকশ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় নেতা বাবুল নিখোঁজ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৩:২৩ পিএম, ১৫ নভেম্বর ২০২৩

নিম্নতম মজুরি ২৫ হাজার টাকার দাবিতে আন্দোলনরত পোশাকশ্রমিকদের সংগঠনের কেন্দ্রীয় নেতা বাবুল হোসেন নিখোঁজ রয়েছেন। পরিবার ও সংগঠনের নেতাকর্মীরা জানান, মঙ্গলবার (১৪ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার পর থেকে তিনি নিখোঁজ।

সম্ভাব্য সব জায়গা এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে যোগাযোগ করেও কোনো সন্ধান পাওয়া যায়নি বলে জানায় তার পরিবার। নিখোঁজ বাবুল হোসেন বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতির সাধারণ সম্পাদক।

আরও পড়ুন: গাজীপুরে পুলিশের গুলিতে পোশাকশ্রমিক নিহত

এ বিষয়ে বুধবার (১৫ নভেম্বর) একটি বিবৃতি দেন গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি ও শ্রমিকনেতা মন্টু ঘোষ এবং সাধারণ সম্পাদক সাদেকুর রহমান শামীম। তারা বাবুল হোসেনকে তার পরিবারের কাছে সুস্থ ও নিরাপদে ফিরিয়ে দিতে সরকারের প্রতি আহ্বান জানান।

নেতারা বলেন, পোশাকশ্রমিকদের ন্যায্য দাবির আন্দোলন দমনে সরকার শক্তি প্রয়োগের পথ গ্রহণ করে বিপুল সংখ্যক শ্রমিককে গ্রেফতার করেছে। শ্রমিক আন্দোলনের নেতাদের নামে মিথ্যা ও হয়রানিমূলক মামলা করা হয়েছে। এরই ধারাবাহিকতায় শ্রমিকনেতা বাবুল হোসেন নিখোঁজ হওয়ার ঘটনা মারাত্মক উদ্বেগ ও উৎকণ্ঠার জন্ম দিয়েছে। অবিলম্বে তাকে সুস্থ ও নিরাপদে পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার দাবি জানাই।

আরও পড়ুন: পোশাকশ্রমিকদের আন্দোলনে বিএনপির ইন্ধন রয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

বিবৃতিতে আরও বলা হয়, শ্রমিকদের যৌক্তিক ক্ষোভ প্রশমনে ঘোষিত মজুরি পুনর্বিবেচনা করা ও শ্রমিকদের দাবি মেনে নেওয়া, আলোচনার মাধ্যমে শিল্পের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করা জরুরি।

ইএআর/জেডএইচ/এমএস