ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

দুর্গাপূজা ঘিরে নিরাপত্তা জোরদার

সারাদেশে র‌্যাবের শতাধিক বিশেষ চেকপোস্ট, থাকবে গোয়েন্দা নজরদারি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:১৯ পিএম, ১৭ অক্টোবর ২০২৩

সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে রাজধানী ঢাকাসহ সারাদেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এরই অংশ হিসেবে দেশজুড়ে শতাধিক বিশেষ চেকপোস্ট বসিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি ও টহল কার্যক্রম।

মঙ্গলবার (১৭ অক্টোবর) র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক সিনিয়র এএসপি আ ন ম ইমরান খান জাগো নিউজকে এ তথ্য জানান।

rab

তিনি বলেন, আগামী ২০ অক্টোবর মহাষষ্ঠী পূজার মধ্য দিয়ে শুরু হচ্ছে হিন্দু ধর্মাবলম্বীদের বৃহত্তম ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। ২৪ অক্টোবর বিজয় দশমীতে দেবীর বিসর্জনের মধ্য দিয়ে দুর্গাপূজা শেষ হবে। ধর্ম, বর্ণ নির্বিশেষে সবার মধ্যে সম্প্রীতি ও সৌহার্দ্যের বন্ধন সুসংহত করতে দুর্গাপূজা বর্তমানে শুধু হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় উৎসব নয়, সার্বজনীন উৎসবে রূপ নিয়েছে। দুর্গাপূজা ঘিরে নিরাপত্তা নিশ্চিত করতে প্রতি বছরের মত এবারও র‌্যাব ফোর্সেস বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে।

rab

সিনিয়র এএসপি ইমরান খান বলেন, দুর্গাপূজায় সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে গত ১৬ অক্টোবর থেকে র‌্যাব ফোর্সেস সারাদেশে চেকপোস্ট, গোয়েন্দা নজরদারি ও টহল কার্যক্রম জোরদার করেছে। পূজা উপলক্ষে যে কোনো নাশকতা বা অপ্রীতিকর ঘটনা এড়াতে রাজধানীর প্রবেশপথসহ গুরুত্বপূর্ণ পয়েন্টে র‌্যাবের তল্লাশি চৌকি বসানো হয়েছে।

rab

জানা গেছে, আগামী ২৫ অক্টোবর পর্যন্ত নিরাপত্তা জোরদার করতে র‌্যাবের ব্যাটালিয়নগুলোর নিজ নিজ দায়িত্বপূর্ণ এলাকায় চেকপোস্ট স্থাপন ও টহল জোরদারসহ পর‌্যাপ্ত সংখ্যক র‌্যাব সদস্য মোতায়েন থাকবে। রাজধানীর বিভিন্ন স্থানসহ দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে প্রায় শতাধিক বিশেষ চেকপোস্ট পরিচালনা করা হয়েছে।

র‌্যাবের এ কর্মকর্তা আরও বলেন, দুর্গাপূজা উপলক্ষে কোনো সুযোগ সন্ধানী, দুষ্কৃতকারী ও অশুভ চক্র হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা, পূজামণ্ডপ ভাঙচুর বা কোনো অপ্রীতিকর ঘটনা যেন না ঘটাতে পারে তা প্রতিরোধে র‌্যাবের চেকপোস্ট ও নজরদারি কার্যক্রম অব্যাহত থাকবে।

rab

এছাড়াও পূজা ঘিরে নাশকতাসহ যে কোনো ধরনের উদ্ভূত পরিস্থিতি সৃষ্টিকারীদের কঠোরভাবে প্রতিহত করে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান আ ন ম ইমরান খান।

টিটি/এমকেআর/এমএস