ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

শিক্ষার্থীকে অপহরণ করে প্রবাসী বাবার কাছে ৩০ লাখ মুক্তিপণ দাবি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১২:০৮ পিএম, ১১ অক্টোবর ২০২৩

রাজধানীর মোহাম্মদপুর এলাকায় মো. রবিউল ইসলাম (২১) নামে বিশ্ববিদ্যালয়পড়ুয়া শিক্ষার্থীকে অপহরণ করে একটি চক্র। পরে ওই শিক্ষার্থীর প্রবাসী বাবার ইমো নম্বরে ফোন দিয়ে ৩০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে চক্রটি।

বুধবার (১১ অক্টোবর) র‌্যাব-২ এর সহকারী পরিচালক সিনিয়র এএসপি শিহাব করিম এ তথ্য জানান।

তিনি জানান, অপহরণ চক্রের মূলহোতা মোছা. জেসমিন আক্তার (৩৫) এবং তার সহযোগী মো. রাজুকে (৪৫) গ্রেফতার করেছে র‌্যাব-২। মঙ্গলবার রাতে পল্লবী থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

তিনি বলেন, রাজধানীর মোহাম্মদপুর এলাকার ২১ বছরের যুবককে অপহরণের পর ৩০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন মোছা. জেসমিন আক্তার ও তার তার সহযোগী মো. রাজু।

অপহৃত যুবক মো. রবিউল ইসলাম মোহাম্মদপুর থানার কাদেরাবাদ হাউজিং এলাকায় ভাড়া বাসায় থেকে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় পড়াশোনা করে। গত ৭ অক্টোবর অপহৃত যুবক সকালে ব্যক্তিগত কাজে বাসা থেকে বের হয়ে বিকেলের মধ্যে বাসায় ফিরে না আসায় তার বড় ভাই সন্ধ্যার দিকে তার ব্যবহৃত মোবাইলে ফোন দিলে ফোনটি বন্ধ পায়। এই ঘটনার পর অনেক খোঁজাখুঁজি করে তাকে না পেয়ে মোহাম্মদপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

গত ৮ অক্টোবর সকাল সাড়ে ৮টার দিকে অপহৃত মো. রবিউল ইসলামের ব্যবহৃত মোবাইল দিয়ে অভিনব কায়দায় তার সৌদি প্রবাসী বাবার মোবাইলে ইমো অ্যাপের মাধ্যমে ফোন দিয়ে অপহরণের কথা জানিয়ে ৩০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

এ বিষয়ে অপহৃতের ভাই গত ৯ অক্টোবর র‌্যাব-২, অধিনায়ক বরাবর একটি অভিযোগ দাখিল করেন। এরই ধারাবাহিকতায় গতকাল মঙ্গলবার পল্লবী থানা এলাকা থেকে তথ্যপ্রযুক্তির সহায়তায় আসামি মোছা. জেসমিন আক্তারের ভাড়া বাসা হতে অপহৃত যুবককে উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদ জানায়, পূর্ব পরিকল্পিতভাবে জোরপূর্বক টেনে হেঁচড়ে তাকে একটি মাইক্রোবাসে উঠিয়ে নিয়ে পালিয়ে যায় অপহরণকারীরা। পরিকল্পনা অনুযায়ী অপহরণকারীরা রবিউল ইসলামকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায় এবং তার বাবার কাছে ৩০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

এ ঘটনায় অপহৃতের বড় ভাই বাদী হয়ে রাজধানীর মোহাম্মদপুর থানায় একটি মামলা করেন।

টিটি/এমআরএম/এমএস