ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান হাইকমিশনার আল্লামা সিদ্দিকীর

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১২:২৫ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২৩

প্রবাসী বাংলাদেশিদের বৈধপথে দেশে রেমিট্যান্স প্রেরণ এবং সর্বজনীন পেনশন স্কিমে অংশগ্রহণের আহ্বান জানিয়েছেন অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ফিজিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার এম আল্লামা সিদ্দিকী।

রোববার (২৪ সেপ্টেম্বর) ফিজি ন্যাশনাল ইউনিভার্সিটিতে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে এক মতবিনিময় অনুষ্ঠানে তিনি এই আহ্বান জানান।

এম আল্লামা সিদ্দিকী বলেন, বৈধভাবে রেমিট্যান্স প্রেরণ প্রবাসী বাংলাদেশি এবং তাদের পরিবারসহ দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

তিনি বলেন, সর্বজনীন পেনশন স্কিমে দীর্ঘমেয়াদে প্রবাসী বাংলাদেশিসহ দেশ উপকৃত হবে। এক্ষেত্রে রাষ্ট্র এই স্কিমে অংশগ্রহণকারীদের অর্থের যথাযথ ব্যবহারসহ নির্নিষ্ট মেয়াদ শেষে মাসিক পেনশনের নিশ্চয়তা প্রদান করবে।

jagonews24

হাইকমিশনার বলেন, বাংলাদেশের সক্ষমতা অনেকগুণ বৃদ্ধি পেয়েছে। অবকাঠামো উন্নয়ন এবং দারিদ্র্য বিমোচনসহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশ অনেকদূর এগিয়েছে। এসময় তিনি প্রবাসীদের সংশ্লিষ্ট দেশের নিয়মকানুন মেনে চলার জন্য অনুরোধ করেন।

আরও পড়ুন>> নিম্নমুখী প্রবাসী আয়, ২২ দিনে এলো সাড়ে ১১ হাজার কোটি টাকা

অনুষ্ঠানে ফিজি বাংলাদেশ অ্যাসোসিয়েশনের নতুন ওয়েবসাইট উদ্বোধন করেন আল্লামা সিদ্দিকী।

ফিজি বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কবির আল মামুনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তৃতা বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি এবং ফিজি ন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শওকত আলী। তিনি বলেন, প্রবাসী বাংলাদেশিরা নিজস্ব চেতনা ও পরিচয় নিয়ে পৃথিবীর সর্বত্র ছড়িয়ে আছেন। সবাইকে বাংলাদেশের স্বাধীনতা ও জাতীয় পতাকার মযার্দা রক্ষায় সজাগ থাকতে হবে।

ফিজি বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সহযোগিতায় বাংলাদেশ হাইকমিশন ক্যানবেরা আয়োজিত অনুষ্ঠানে পাঁচ শতাধিক প্রবাসী কর্মী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে পেনশন স্কিমের ওপর একটি পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করেন বাংলাদেশ হাইকমিশনের কাউন্সেলর (শ্রম ও কল্যাণ) মো. সালাহউদ্দিন।

আইএইচআর/ইএ/জিকেএস