ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

গয়েশ্বরকে সেভ করে ডিবি কার্যালয়ে আনা হয়েছে: হারুন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০২:৪২ পিএম, ২৯ জুলাই ২০২৩

রাজধানীর ধোলাইখাল মোড়ে বিএনপি ও পুলিশের মাঝে পড়ে যান বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। সেখান থেকে তাকে পুলিশ হেফাজতে ডিবি কার্যালয়ে নিয়ে আসা হয়েছে।

শনিবার (২৯ জুলাই) দুপুরে জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, বিএনপির নেতাকর্মীরা পুলিশকে উদ্দেশ্য করে ইট-পাটকেল ছোড়েন। এসময় তাদের ধাওয়া দিলে বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায় রাস্তায় পড়ে যান। ঘটনাস্থলে থাকা পুলিশ তাকে গাড়িতে নিয়ে ডিবি কার্যালয়ে নিয়ে আসে। তাকে আমরা সেভ করেছি।

আরও পড়ুন: আমান উল্লাহ আমানকে নিয়ে গেছে পুলিশ

তাকে গ্রেফতার দেখানো হবে কি না- এমন প্রশ্নের জবাবে ডিবিপ্রধান বলেন, এ বিষয়ে পরবর্তী সময়ে জানানো হবে।

এদিন রাজধানীর নয়াবাজার (বাবুবাজার ব্রিজের প্রবেশ মুখ) মোড়ে বিএনপি অবস্থান নেওয়ার কথা থাকলেও এর বদলে ধোলাইখাল মোড়ে অবস্থান নেয় দলটি। সেখানে বেলা ১১টায় অবস্থান কর্মসূচি শুরু করেন বিএনপি নেতাকর্মীরা।

আরও পড়ুন: ধোলাইখাল থেকে গয়েশ্বরকে আটক করলো পুলিশ

বিএনপির অবস্থান কর্মসূচি কেন্দ্র করে বেলা সাড়ে ১১টার দিকে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘর্ষ বাঁধে। এক পর্যায়ে বিএনপি নেতাকর্মীদের সরিয়ে দিতে কাঁদানে গ্যাস ছোড়ে পুলিশ। জবাবে ইট-পাটকেল ছোড়েন অবস্থানকারীরা।

সেখান থেকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে আটক করে পুলিশ। তাৎক্ষণিকভাবে তাকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশের লালবাগ জোনের ডিসি জাফর হোসেন।

আরও পড়ুন: বিএনপি নেতা আব্দুস সালাম আজাদ আটক

প্রাথমিকভাবে জানা যায়, দুপুর ১২টার দিকে ধোলাইখাল মোড়ের একটি দোকানে অবস্থান করছিলেন তিনি। সেখান থেকে তাকে আটক করে নিয়ে যায় পুলিশ।

টিটি/এমকেআর/এমএস