ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

নয়াপল্টনে ইন্টারনেট বিভ্রাট, পেশাগত কাজে ভোগান্তি সাংবাদিকদের

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০২:৫৯ পিএম, ২৮ জুলাই ২০২৩

নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ এলাকায় ইন্টারনেট বিভ্রাট সৃষ্টি হয়েছে। মোবাইলে কথা বলা গেলেও ইন্টারনেটে ব্যবহারে পড়তে হচ্ছে চরম ভোগান্তিতে। এর ফলে পেশাগত কাজ করতে গিয়ে ভোগান্তির শিকার হচ্ছেন সাংবাদিকরা।

অনেক সংবাদকর্মীকে দেখা গেছে, ঘটনাস্থলে সংবাদ সংগ্রহ করে বাইরে কোথাও গিয়ে তা অফিসে প্রেরণ করছেন। ঘটনাস্থল থেকে লাইভ করতে পারেননি বলে জানিয়েছেন অনেক সাংবাদিক।

বাংলা ট্রিবিউনের প্রতিবেদক জোবায়ের জানান, এখানে সকাল থেকেই আছি। ইন্টারনেট সংযোগ পাওয়া যায় না। মাঝে মাঝে টু-জি নেট আসে। নিউজ পাঠাতে গেলে দূরে গিয়ে পাঠানো লাগছে।

ঢাকা মেইলের সাংবাদিক তারেক ইমন জানান, আশপাশের এলাকায় ইন্টারনেট আছে। কিন্তু সমাবেশস্থলে ইন্টারনেট নেই। এখানে যে সাংবাদিকরা কাজ করছেন সবাইকেই দূরে গিয়ে খবর দিতে হচ্ছে।

জাগো নিউজের নিজস্ব প্রতিবেদক ইয়াসির আরাফাত বলেন, সমাবেশস্থলে ইন্টারনেট ব্যবহার করা যাচ্ছে না। মতিঝিল এলাকায় এসে সংবাদ প্রেরণ করছি।

এর আগেও বিএনপির সমাবেশস্থলে ইন্টারনেট সংযোগ না থাকার অভিযোগ এসেছিল। এ বিষয়ে প্রশ্ন করা হলে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক গতকাল (বৃহস্পতিবার) সাংবাদিকদের বলেন, আমার জানামতে (যদিও আমি বিটিআরসি, এনটিএমসির কেউ না) কোথাও মোবাইল নেটওয়ার্ক বন্ধ করা হয় না। একটি টাওয়ারের নির্দিষ্ট ধারণক্ষমতা থাকে। টাওয়ারের যদি ধারণাক্ষমতা ১০ হাজার হয়, আর সেখানে যদি ১০ লাখ লোক একত্রে চেষ্টা করেন তাহলে নেটওয়ার্কে ধীরগতি তো হবেই। তবে নেটওয়ার্ক কখনো বন্ধ করা হয় না।

এএএম/এমএইচআর/জিকেএস