ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

হাটে গরু না নেওয়ায় ব্যবসায়ীকে মারধর, যুবলীগ নেতাসহ আটক ৫

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:৪৬ এএম, ২২ জুন ২০২৩

রাজধানীর শেরে বাংলা নগর থানা সংলগ্ন শুক্রাবাদ এলাকায় কোরবানির হাটে গরু না নেওয়ায় এক ব্যবসায়ীকে মারধরের অভিযোগ উঠেছে। এ ঘটনায় এক যুবলীগ নেতাসহ পাঁচ জনকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (২০জুন) ভোর সোয়া ৩টার দিকে রাজধানীর শুক্রাবাদ মেইন রোড এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় গরু ব্যবসায়ী জুলফিকার বাদী হয়ে শেরে-বাংলা নগর থানায় মামলা দায়ের করেছেন। মামলা নম্বর ৪৭।

আটক ওই যুবলীগ নেতার নাম মারুফুল ইসলাম বিপ্লব (৫০)। তিনি মোহাম্মদপুর থানা যুবলীগের আহ্বায়ক বলে জানা গেছে। গ্রেফতার আরও চারজন হলো দেওয়ান আরাফাত পার্থ (২৭), মো. তানভীর (২৩), জহিরুল ইসলাম (৩৭), রাফি (২৬)।

মঙ্গলবার (২০ জুন) ভোর সোয়া ৩ টার দিকে রাজধানীর শুক্রাবাদ মেইন রোড এলাকায় এ ঘটনা ঘটে। গরু ব্যবসায়ী জুলফিকার বাদী হয়ে শেরে-বাংলা নগর থানায় মামলা দায়ের করেছে। মামলা নম্বর ৪৭।

মামলার এজাহারে বলা হয়েছে, মঙ্গলবার (২০ জুন) ভোর ৩টার দিকে কয়েকজন গরু ব্যবসায়ী নওগাঁ জেলার মহাদেবপুর থেকে ১৮টি গরু নিয়ে চট্টগ্রামের বোয়ালখালী হাটের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছিলেন। রাজধানীর শুক্রাবাদ মেইন রোডে পৌঁছালে ওই যুবলীগ নেতাসহ আরও কয়েকজন মিলে লাঠিসোটা নিয়ে গরুর ট্রাকটি আটকে দেয়। গরুর ট্রাকের সঙ্গে থাকা ব্যাপারী ও ট্রাক ড্রাইভারকে মারধর করেন। এই সময় ট্রাকে থাকা গরু ছিনিয়ে নেওয়ার চেষ্টাও করেন তারা। ট্রাকে থাকা গরু ব্যবসায়ী আজাদের পকেট থেকে নগদ ৫ হাজার টাকা ছিনিয়ে নেওয়া হয়।

গরু ব্যবসায়ীদের চিৎকার শুনে ঘটনাস্থলে যায় টহলে থাকা শেরে-বাংলা নগর থানা পুলিশের একটি গাড়ী। পরে ঘটনাস্থল থেকে কয়েকজনকে আটক করে তারা। পরে তাদের দেওয়া তথ্যমতে যুবলীগের ওই নেতাকে আটক করা হয়।

এ বিষয়ে শেরে-বাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎফল বড়ুয়া জাগো নিউজকে বলেন, শুক্রাবাদ মেইন রোড এলাকায় একটি গরুর ট্রাক থামিয়ে কয়েকজন ব্যক্তি তাদের নিজেদের ইজারা নেওয়া হাটে গরু ব্যবসায়ীকে গরু নিতে বলে। এতে রাজি না হলে তাদের মধ্যে হাতাহাতি হয়। মারধরের শিকার হন গরু ব্যবসায়ী। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে সেখান থেকে পাঁচজনকে আটক করতে সক্ষম হয়। পরে এ বিষয়ে গরু ব্যবসায়ী জুলফিকার থানায় মামলা করলে ওই ৫ জনকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়।

আরএসএম/এসএনআর/এএসএম