ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

জনপ্রশাসন প্রতিমন্ত্রী

প্রতিষ্ঠানগুলোকে আরও জনবান্ধব করে গড়ে তুলতে হবে

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৭:০০ পিএম, ২১ জুন ২০২৩

উদ্ভাবনী সক্ষমতা কাজে লাগিয়ে প্রতিষ্ঠানগুলোকে আরও জনবান্ধব করে ঘরে তুলতে হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

বুধবার (২১ জুন) সচিবালয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় ও সংযুক্ত দপ্তর/সংস্থার ২০২৩-২৪ অর্থবছরের বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর এবং ২০২১-২২ অর্থবছরের এপিএ বাস্তবায়নে সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকার দেশকে উন্নত-সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এ লক্ষ্য বাস্তবায়নে সরকারি কর্মচারীদের মুক্তিযুদ্ধের চেতনা, বঙ্গবন্ধুর আদর্শ ও দেশপ্রেম বুকে ধারণ করে কাজ করতে হবে।

তিনি আরও বলেন, দেশকে উন্নত-সমৃদ্ধ রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে হলে গঠনমূলক প্রতিযোগিতার মাধ্যমে সব প্রতিষ্ঠানকে কাজ করতে হবে। নিজ নিজ প্রতিষ্ঠানকে কীভাবে আরও দক্ষ করে গড়ে তোলা যায় সে বিষয়ে নজর দিতে হবে। এজন্য উদ্ভাবনী সক্ষমতা কাজে লাগিয়ে প্রতিষ্ঠানগুলোকে আরও জনবান্ধব করে গড়ে তুলতে হবে।

২০২১-২২ অর্থ বছরে এপিএ বাস্তবায়নে সরকারি যানবাহন অধিদপ্তর প্রথম, বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমি দ্বিতীয় এবং বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড তৃতীয় স্থান অর্জন করে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রতিমন্ত্রী সংস্থা প্রধানদের হাতে সম্মাননা ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন।

আরএমএম/ইএ/এমএস