ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ভুয়া এনআইডি দেখিয়ে বিয়ে, স্ত্রীর মামলায় যুবক কারাগারে

নিজস্ব প্রতিবেদক | চট্টগ্রাম | প্রকাশিত: ০৩:৫৮ এএম, ২৬ মে ২০২৩

চট্টগ্রামে ভুয়া জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ব্যবহার করে বিয়ের ঘটনায় মো. বাবর হোসেন (৩৪) নামের এক যুবককে কারাগারে পাঠিয়েছেন আদালত। ভুক্তভোগী নারীর (ওই যুবকের স্ত্রীর) করা মামলায় তাকে কারাগারে পাঠানো হলো।

বৃহস্পতিবার (২৫ মে) চট্টগ্রামের একটি আদালত বাবরকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে ভুক্তভোগী ওই নারীর দায়ের করা মামলায় তাকে গ্রেফতার করে নগরীর খুলশী থানা পুলিশ।

গ্রেফতার বাবর ফটিকছড়ি থানার খিরাম ইউনিয়নের দক্ষিণ খিরাম গ্রামের মো. আনোয়ারের ছেলে। তিনি নগরীর চান্দগাঁও থানার খরম পাড়া এলাকায় বসবাস করেন।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা জানান, বৃহস্পতিবার সকালে ভুক্তভোগী ওই নারী বাবর হোসেন ও তার তিন সহযোগীকে আসামি করে মামলা করেন। ভুয়া এনআইডি দেখিয়ে প্রতারণার মাধ্যমে বিয়ে ও ধর্ষণের অভিযোগে থানায় মামলা করেন ওই নারী। ওই মামলায় বাবর হোসেনকে গ্রেফতার করা হয়। পরে আদালতে হাজির করা হলে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার অন্য আসামিরা হলেন- মো. রাজু (৩৮), মো. ওমর ফারুক (২৯) ও মো. হারুন (৪৪)। তারা ওই বিয়ে রেজিস্ট্রির সময় বাবরের পক্ষের উকিল ও সাক্ষী ছিলেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ভুক্তভোগী নারী চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে চাকরি করেন। ২০২২ সালের আগস্ট মাসে মোবাইল ফোনে বাবরের সঙ্গে পরিচয় হয়। পরিচয়ের সূত্র ধরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ওইসময়ে বাবর নিজেকে একটি বেসরকারি ব্যাংকের লিগ্যাল অফিসার হিসেবে পরিচয় দেন। এরপর গত বছরের ৮ অক্টোবর বিয়ে হয় তাদের। বিয়ে রেজিস্ট্রির সময় বাবর নিজের যে এনআইডি কার্ডের ফটোকপি কাজীর কাছে দিয়েছিলেন, সেটি ছিল ভুয়া। ভিকটিম বর্তমানে ৭ মাসের অন্তঃসত্ত্বা বলে এজাহারে উল্লেখ করা হয়।

এমডিআইএইচ/কেএসআর