ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

মানবতার সেবায় কাজ করছে কারা অধিদফতর

প্রকাশিত: ০৮:৪৫ এএম, ১০ মার্চ ২০১৬

কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) বিগ্রেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন বলেছেন, মানবতা নিশ্চিতে কারা অধিদফতর বদ্ধ পরিকর। আমরা আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি মানবতার সেবায় নিয়োজিত।
 
বৃহস্পতিবার দুপুরে কারা সপ্তাহ ২০১৬ উপলক্ষে সেচ্ছায় রক্তদান কর্মসূচি অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ঢাকা কেন্দ্রীয় কারাগারের উদ্যোগে আন্তর্জাতিক রেড ক্রস কমিটি ও রেড ক্রিসেন্ট সোসাইটির সহায়তায় পুরান ঢাকার বকশিবাজারে কারা অফিসার্স মেসে  এ কর্মসূচি পালিত হয়।
 
আইজি প্রিজন বলেন, কারাগার একটি সেবামূলক প্রতিষ্ঠান। দেশের সকল অপরাধীদের কারা অভ্যন্তরে নিরাপদে রেখে আইন-শৃঙ্খলা নিশ্চিত করণের কাজ করছে অধিদফতর।
 
তিনি আরো বলেন, রক্তদান কর্মসূচিতে অধিদফতরের কর্মকর্তা কর্মবচারীরাই অংশ নিয়েছি। রক্ত দেয়া হচ্ছে অসুস্থ কারাবন্দীসহ অন্যদের। দূর্ঘটনায় কবলিত অথবা রোগে আক্রান্ত সাধারণ মানুষকে এ রক্ত দান করা হবে। তবে যারা তিনবার রক্ত দেবেন তাদের একটি পদক দেওয়া হবে বলে ঘোষণা দেন তিনি।
 
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত কারা মহাপরিদর্শক কর্নেল ফজলুল কবির, উপ-কারা মহাপরিদর্শক গোলাম হায়দার, ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার জাহাঙ্গীর কবির, জেলার নেছার আলম প্রমুখ।

জেইউ/এএইচ/আরআইপি