ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

অভিনেতা খলিলের মৃত্যুতে প্রধানমন্ত্রী ও স্পিকারের শোক

প্রকাশিত: ১১:১২ এএম, ০৭ ডিসেম্বর ২০১৪

চলচ্চিত্র পুরস্কারের আজীবন সম্মাননা প্রাপ্ত বিশিষ্ট অভিনেতা খলিল উল্লাহ খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া।

এক শোক বাণীতে প্রধানমন্ত্রী বলেন, খলিলউল্লাহ খান তার সহজাত অভিনয় প্রতিভার গুনে এদেশের চলচ্চিত্র দর্শকদের মন জয় করেছিলেন। তার মৃত্যুতে দেশের সাংস্কৃতিক জগতের অপূরণীয় ক্ষতি হলো।

প্রধানমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

শোক বাণীতে স্পিকার বলেন, অভিনয় জগতে খলিলুল্লাহ খান একজন কিংবদন্তি অভিনেতা ছিলেন। তার সুনিপুণ অভিনয় শৈলী বাঙালির মনকে আকৃষ্ট করত। তার মৃত্যুতে বাংলাদেশ চলচ্চিত্র ও নাট্য জগৎ একজন আদর্শ, দক্ষ ও শক্তিশালী অভিনেতাকে হারালো।

শোক বাণীতে ডেপুটি স্পিকার বলেন, খলিলুল্লাহ খান ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র ও নাট্য জগতের একজন দক্ষ ও শক্তিশালী অভিনেতা । তার মৃত্যু দেশের এক অপূরনীয় ক্ষতি।
এছাড়া প্রখ্যাত অভিনেতা খলিলুল্লাহ খানের মৃত্যুতে চিফ হুইপ আ.স.ম ফিরোজও গভীর শোক প্রকাশ করেন।

‘খলিল’ নামে পরিচিত খলিল উল্লাহ খান হৃদরোগে আক্রান্ত হয়ে রোববার বেলা ১১টার দিকে নগরীর স্কয়ার হাসপাতালে ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৮১ বছর।

দেশের চলচ্চিত্র শিল্পে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ ২০১২ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের ‘আজীবন সম্মাননা পুরস্কার’ পান। -বাসস