ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বিএইচআরএফের উপদেষ্টা কমিটিতে যুক্ত হলেন জিয়াউদ্দিন আদিল

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৯:৪০ পিএম, ১৮ এপ্রিল ২০২৩

গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রের বাংলাদেশ কনস্যুলেটের কনসাল ও টপ অব মাইন্ড গ্রুপের চেয়ারম্যান এইচ ই জিয়াউদ্দিন আদিল বাংলাদেশের অন্যতম বৃহত্তর মানবাধিকার সংগঠন বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশন- বিএইচআরএফ এর উপদেষ্টা মনোনীত হয়েছেন।

প্রতিষ্ঠানটির উপদেষ্টা কমিটির অন্যান্য সদস্যরা হচ্ছেন-বিশিষ্ট শিল্প উদ্যোক্তা, মানবসেবক ও পিএইচপি ফ্যামিলি চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান, বিএইচআরএফ এর সাবেক মহাসচিব বিশিষ্ট শিল্পপতি গোল্ডেন হারভেস্টের এমডি রাজীব সামদানী এবং বিশিষ্ট নারী উদ্যেক্তা গোল্ডেন হারভেস্ট, আর্টস সেন্টারের চেয়ারম্যান নাদিয়া সামদানী।

এছাড়া সম্প্রতি বিএইচআরএফ এর ৮ সদস্য বিশিষ্ট নতুন ট্রাস্টি বোর্ড বা কার্যকরী কমিটিও ঘোষণা করা হয়েছে। নতুন এই কমিটির চেয়ারপারসন হিসেবে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন এলিনা খান এবং মহাসচিব হচ্ছেন জিয়া হাবীব আহ্সান।

কমিটির অন্যান্য সদস্যগণ হচ্ছেন-বিশিষ্ট ট্যাক্স অ্যান্ড কোম্পানি বিশেষজ্ঞ ওমর ফারুক-পরিচালক (ফিন্যান্স), রোটারিয়ান এম রাকিব সর্দার-ডাইরেক্টর (অর্গানাইজিং), বিশিষ্ট নারী উদ্যোক্তা লায়ন্স সালমা আদিল-পরিচালক, স্টুডেন্ট কাউন্সিলের সাবেক প্রতিষ্ঠাতা এডভোকেট অংশু আসিফ পিয়াল-ডাইরেক্টর অ্যাডভোকেট লায়ন সৈয়দ মোহাম্মদ হারুন-পরিচালক, দ্যা নেটওয়ার্ক ফর ইন্টারন্যাশনাল ল স্টুডেন্টস (বাংলাদেশ চ্যাপ্টার) সেক্রেটারি জেনারেল, ফাতিমা যাহরা আহসান রাইসা-মেম্বার প্রমুখ।

নতুন কার্যকরী পরিষদ ঘোষণাকালে সংগঠনের চেয়ারপারসন পরিচালক ও বোর্ড সদস্যরা আশাবাদ ব্যক্ত করেন যে-দেশে সুশাসন, মানবাধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠার জন্য সকল প্রকার নির্যাতন, বৈষম্য, ক্ষমতার অপব্যবহার এবং বেআইনি কর্মকান্ড প্রতিরোধে বিএইচআরএফ বলিষ্ঠ ভূমিকা পালন করবে।

আইএইচআর/এমআইএইচএস/এমএস