ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

মামলা ছাড়াই গ্রেফতার দেখানো হচ্ছে মাহফুজাকে

প্রকাশিত: ১১:৩৬ এএম, ০৩ মার্চ ২০১৬

রামপুরার বনশ্রীতে দুই সন্তান নুসরাত আমান অরণী (১৪) ও আলভী আমানকে (৬) শ্বাসরোধ করে হত্যার ঘটনায় এখনো মামলা হয়নি ঘাতক মা মাহফুজা মালেক জেসমিনের বিরুদ্ধে। তবে মামলা ছাড়াই তাকে গ্রেফতার দেখানো হচ্ছে বলে জানা গেছে।
 
র‌্যাবের জিজ্ঞাসাবাদে মাহফুজা মালেক নিজ সন্তানদ্বয়কে হত্যার দায় স্বীকার করায় তাকে গ্রেফতার দেখানো হবে বলে জানিয়েছেন র‌্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং-এর পরিচালক মুফতি মাহমুদ খান।

তিনি বলেন, ঘটনার পর থেকে র‌্যাবের ধারণা ছিল নিকট কোনো আত্মীয় স্বজন জড়িত থাকতে পারে। তবে ধারণাও করা যায়নি মা নিজে এই ঘটনায় জড়িত। তবে আরও কোনো কারণ ছিল কিনা কিংবা অন্য আরও কেউ এর পশ্চাতে জড়িত কিনা তা খতিযে দেখা হচ্ছে।

একই তথ্য জানিয়েছেন রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম। তিনি বলেন, দুই শিশুকে বিষক্রিয়ায় নয়, শ্বাসরোধ করে হত্যা করা হয়েছিল বলে জানিয়েছে ঢাকা মেডিকেল কলেজ ফরেনসিক বিভাগ।

তবে তিনি বলেন, এখনো মামলা হয়নি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী মামলা হবে। তবে র্যাবের জিজ্ঞাসাবাদে দুই সন্তান হত্যার দায় স্বীকার করায় মা মাহফুজা মালেককে ৫৪ ধারায় গ্রেফতার দেখানো হবে। র‌্যাব মাহফুজাকে পুলিশের কাছে হস্তান্তরের পর তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

উল্লেখ্য, গত ২৯ ফেব্রুয়ারি মেয়ে নুসরাত আমান অরণী ও ছেলে আলভী আমানকে অসুস্থ অবস্থায় আল রাজি হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

তাদের শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে ময়না তদন্তের পর জানায় ফরেনসিক বিভাগ। যদিও দুই শিশুর মৃত্যুর পর মায়েরই দাবি ছিল, আগের দিন একটি চাইনিজ রেস্টুরেন্ট থেকে আনা খাবার খেয়ে বিষক্রিয়ায় তারা মারা গেছে।

নিহত নুসরাত আমান অরণী রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের পঞ্চম শ্রেণির ছাত্রী এবং আলভী আমান হলি ক্রিসেন্ট স্কুলের নার্সারিতে পড়তো।

জেইউ/একে/পিআর