ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

চট্টগ্রাম থেকে যাত্রা

মালয়েশিয়ায় কনটেইনার থেকে বাংলাদেশি কিশোর উদ্ধার

নিজস্ব প্রতিবেদক | চট্টগ্রাম | প্রকাশিত: ০৩:২২ এএম, ১৯ জানুয়ারি ২০২৩

চট্টগ্রাম বন্দর থেকে খালি কনটেইনারে করে যাওয়া এক বাংলাদেশি কিশোর মালয়েশিয়ায় উদ্ধার হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার (১৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে দেশটির কেলাং বন্দরে কনটেইনারবাহী জাহাজ থেকে তাকে উদ্ধার করা হয়।

ওই কিশোর ‘এমভি ইন্টিগ্রা’ নামের একটি জাহাজের কনটেইনারে অসুস্থ অবস্থায় ছিল। পরে তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। বুধবার (১৮ জানুয়ারি) রাতে বাংলাদেশের গণমাধ্যমের নজরে আসে ঘটনাটি। তবে কিশোরের নাম-পরিচয় জানা যায়নি।

আরও পড়ুন: বিদেশি কর্মী নিয়োগে শর্ত শিথিল করলো মালয়েশিয়া

মার্শাল আইল্যান্ডের পতাকাবাহী এমভি ইন্টিগ্রা জাহাজটি ১২ জানুয়ারি ১৩৩৭ টিইইউ’স কন্টেইনার নিয়ে চট্টগ্রাম বন্দর থেকে মালয়েশিয়ার কেলাং বন্দরের উদ্দেশ্যে ছেড়ে যায়। এরপর ১৫ জানুয়ারি কেলাংয়ের বহির্নোঙরে পৌঁছায় জাহাজটি। দুদিন পর ১৭ জানুয়ারি কনটেইনারের ভেতর থেকে মানুষের চিৎকার শুনে জাহাজের ক্যাপ্টেন বিষয়টি কেলাং বন্দর কর্তৃপক্ষকে জানান। এরপর জাহাজটি দ্রুত জেটিতে ভেড়ানোর অনুমতি দেওয়া হয়। পরে খালি কনটেইনার থেকে উদ্ধার করা হয় ওই কিশোরকে।

jagonews24

জাহাজটির বাংলাদেশের প্রতিনিধি হলো কন্টিনেন্টাল ট্রেডার্স (বিডি) লিমিটেড। প্রতিষ্ঠানটির
সহকারী ব্যবস্থাপক এস এম ফয়সাল জানান, বাংলাদেশি এক কিশোরকে পোর্ট কেলাংয়ে উদ্ধার করা হয়েছে। তার আনুমানিক বয়স ১৫ বছর। তাকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আরও পড়ুন: চট্টগ্রাম বন্দরে কনটেইনার-কার্গো হ্যান্ডেলিংয়ের রেকর্ড

এ বিষয়ে জানতে চাওয়া হলে চট্টগ্রাম বন্দরের পরিচালক এনামুল হক জাগো নিউজকে বলেন, চট্টগ্রাম বন্দর থেকে ছেড়ে যাওয়া একটি জাহাজ থেকে কিশোরকে উদ্ধারের বিষয়টি শুনেছি। নিয়ম অনুযায়ী স্থানীয় পোর্ট অথরিটি বিষয়টি আমাদের জানানোর কথা। কিন্তু এখনো অফিসিয়ালি জানানো হয়নি।

ইকবাল হোসেন/জেডএইচ/