ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ সাদিয়াও চলে গেলেন, মৃত বেড়ে ৩

ঢামেক প্রতিবেদক | প্রকাশিত: ০৫:৩৩ পিএম, ১০ জানুয়ারি ২০২৩

ঢাকার ধামরাইয়ের ইসলামপুর এলাকার একটি বাসায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ সাদিয়া আক্তার (২০) মারা গেছেন। এ নিয়ে এ ঘটনায় তিনজন মারা গেলেন। এখনো চিকিৎসাধীন আছেন দুইজন।

মঙ্গলবার (১০ জানুয়ারি) দুপুরে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তার শরীরের ৭৫ শতাংশ দগ্ধ ছিল। ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

আরও পড়ুন > ধামরাইয়ে সিলিন্ডার বিস্ফোরণ: মেয়ের পর মায়েরও মৃত্যু

তিনি জানান, ধামরাই থেকে শিশুসহ একই পরিবারের পাঁচজন দগ্ধ হয়ে এসেছিলেন। প্রথমে চিকিৎসাধীন অবস্থায় দুই বছরের শিশু মারা যায়। মঙ্গলবার ভোর ৬টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান তার মা জোসনা। এরপর মারা গেলেন সাদিয়া আক্তার। এ ঘটনায় নিহত জোসনার স্বামীসহ আরও দুইজন চিকিৎসাধীন রয়েছেন, তাদের অবস্থাও আশঙ্কাজনক।

আরও পড়ুন > ধামরাইয়ে সিলিন্ডার বিস্ফোরণ: চলে গেলো দুই বছরের শিশু মরিয়ম

শনিবার (৭ জানুয়ারি) ভোরে ধামরাইয়ের ওই বাসায় সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে দগ্ধ হন পাঁচজন। তারা হলেন- মো. মনজুরুল ইসলাম (৩৫), জোসনা আক্তার (২৫), সাদিয়া আক্তার (২০), হোসনে আরা (২০) ও মরিয়ম (২)।

পরে তাদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। এখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রোববার মারা যায় দুই বছরের শিশু মরিয়ম। আজ ভোরে শিশু মরিয়মের মা জোসনা আক্তারও (২৫) চলে যান না ফেরার দেশে।

আরও পড়ুন > ধামরাইয়ে সিলিন্ডার বিস্ফোরণে শিশুসহ একই পরিবারের ৫ জন দগ্ধ

জানা গেছে, মনজুরুল ইসলাম একটি পোশাক কারখানায় কাজ করেন। শনিবার ভোরে তার স্ত্রী জোসনা রান্না করতে গেলে গ্যাস সিলিন্ডার লিকেজ থেকে বিস্ফোরণ হয়। পরে আগুন ছড়িয়ে গিয়ে পরিবারের পাঁচজন দগ্ধ হন।

কাজী আল-আমিন/বিএ/এএসএম