ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

মাহফুজ আনামের বিরুদ্ধে মামলা ‘মিডিয়ার স্বাধীনতা হরণের চেষ্টা’

প্রকাশিত: ০৯:৫৮ এএম, ১৬ ফেব্রুয়ারি ২০১৬

সেনা সমর্থিত সাবেক তত্ত্বাবধায়ক সরকারের সময়ে ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টারে প্রকাশিত কিছু সংবাদের জন্য পত্রিকাটির সম্পাদক মাহফুজ আনামের সম্প্রতি ভুল স্বীকারের পর, তার বিরুদ্ধে মামলার হিড়িক পড়ে যাওয়ার বিষয়টি মিডিয়ার স্বাধীনতা হরণের চেষ্টা বলে মনে করছেন সম্মিলিত পেশাজীবী পরিষদের আহ্বায়ক রুহুল আমিন গাজী। তিনি বলেন, ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে মামলা দিয়ে মিডিয়ার স্বাধীনতা হরণ করার চেষ্টা চলছে।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন (একাংশ) আয়োজিত এক মানববন্ধনে এসব কথা বলেন তিনি।

একইসঙ্গে অতিসত্ত্বর গ্রেফতারকৃত সাংবাদিক ও বন্ধ মিডিয়া খুলে দেয়ার দাবি জানিয়েছেন তিনি।

বন্ধ হয়ে যাওয়া দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিষয়ে কথা বলতে গিয়ে তিনি বলেন, আমরা প্রধান বিচারপতির কাছে মাহমুদুর রহমানের জন্য ন্যায় বিচার চেয়েছিলাম। তিনি ন্যায় বিচার করেছিলেন। কিন্তু এই স্বৈরাচারী সরকার নতুন নাটক করে আবার এক মামলায় তাকে আটক করেছে।

তিনি বলেন, ইউরোপীয় ইউনিয়ন কিছু দিন আগে বলেছে বাংলাদেশে সাংবাদিকদের উপর নির্যাতন করা হচ্ছে, দেশের গণমাধ্যমগুলোর স্বাধীনতা নেই। বাংলাদেশ গণমাধ্যমাগুলো স্বাধীনভাবে কাজ করতে পারছে না। এসব আলামত দেশের জন্য ভালো না।

বিএফইউজের ভারপ্রাপ্ত সভাপতি শামসুদ্দিন হারুনের সভাপতিত্বে মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন- মহাসচিব এম আব্দুল্লাহ, সাবেক মহাসচিব এম এ আজিজ, প্রেসক্লাবের সাধারণ সাবেক সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক কাদের গণি চৌধুরী প্রমুখ।

এএস/এনএফ/আরআইপি

আরও পড়ুন