ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

জীবিত সন্তান জন্ম দিয়ে মা পেলেন মৃত শিশু

প্রকাশিত: ০৬:৪৬ এএম, ১৬ ফেব্রুয়ারি ২০১৬

জীবিত সন্তান প্রসবের পর হাসপাতালের কর্মীরা সেই সন্তানের পরিবর্তে একটি মৃত শিশুকে মায়ের হাতে তুলে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে হাসপাতালকর্মীদের বিরুদ্ধে। মঙ্গলবার মোহাম্মদপুরের ফার্টিলিটি সার্ভিসেস অ্যান্ড ট্রেনিং সেন্টারে এ ঘটনা ঘটে।

পরে বিষয়টি জানাজানি হলে হাসপাতালটিতে হৈচৈ করতে থাকেন হাসপাতালে ভর্তি অন্যান্য সন্তান সম্ভাবা মা এবং তাদের পরিবারের লোকজন। তবে ওই মহিলার নাম-পরিচয় জানা যায়নি।

শিশুটির বাবা শফিউল ইসলাম জাগো নিউজকে বলেন, সকালে আমার স্ত্রীর ডেলিভারি হওয়ার পর এক আয়া এসে বলে আমি পুত্র সন্তানের বাবা হয়েছি। ৫ মিনিট পর আরেকজন এসে বলে আমি কন্যা সন্তানের বাবা হয়েছি। পরবর্তীতে এক নার্স এসে বলেন, আপনার মেয়ে সন্তান পেটের ভেতরেই মারা গেছে।

তবে বিষয়টিকে নিছক ‘ভুল বোঝাবুঝি’ বলে উল্লেখ করেন ক্লিনিকটির পরিচালক ডা. মনিরুল ইসলাম সিদ্দিক বলেন, সকাল ৮ টায় ভর্তির পর রোগীর শারীরিক অবস্থা দেখে আমরা ডেলিভারির সিদ্ধান্ত নিই। কিন্তু ডেলিভারির সময় শিশুটির পা আগে বের হয়ে যায় বলে তাকে বাঁচানো সম্ভব হয়নি।

এ বিষয়ে মোহাম্মদপুর থানার উপ-পরিদর্শক (এসআই) পীযূষ কুমার জাগো নিউজকে বলেন, বিষয়টি শুনে আমি ঘটনাস্থলে উপস্থিত হয়েছি। কর্তৃপক্ষ ও শিশুটির পরিবারের সঙ্গে কথা বলছি। পরবর্তীতে বিস্তারিত জানিয়ে দেয়া হবে।

এআর/এআরএস/এমএস