ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

গৃহবধূকে হত্যার ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার দাবি

প্রকাশিত: ০১:২২ পিএম, ০১ ডিসেম্বর ২০১৪

যশোর জেলার সদর উপজেলার খড়কি এলাকায় স্বামী কর্তৃক যৌতুকের দাবীতে নববিবাহিতা গৃহবধূকে হত্যার ঘটনায় ঘটনায় তীব্র নিন্দা, গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবী জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ।

সোমবার সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বাংলাদেশ মহিলা পরিষদ থেকে এই দাবি জানানো হয়েছে। এছাড়া দায়েরকৃত মামলার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে জড়িতদের যথাযথ শাস্তি নিশ্চিত ও ঘটনার শিকার গৃহবধূর পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিতকরতে বলেছে পরিষদটি।

সংস্থাটি বলছে, ঘটনার শিকার গৃহবধূ যশোরের মনিরামপুর উপজেলার জলকা রোহিতা গ্রামের সালাম খাঁর মেয়ে। বিগত ১৭ দিন আগে তার সাথে সদর উপজেলার খড়কি এলাকার মনা মিয়ার ছেলে জহিরুল ইসলামের বিয়ে হয়। বিয়ের চার দিনপর জহিরুল তার শ্বশুরের নিকট হতে একলাখ টাকা ও বিভিন্ন ফার্নিচার যৌতুক হিসেবে দাবী করে। উক্ত গৃহবধূর বাবা যৌতুক দিতে অপারগ হলে ক্ষিপ্ত হয়ে জহিরুল গত ২৯ নভেম্বর তাকে পিটিয়ে হত্যা করে গৃহবধূ বিষপানে আত্মহত্যা করেছে বলে মিথ্যা প্রচারণা চালাচ্ছে। এ ঘটনায় সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ মহিলা পরিষদ ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার, দায়েরকৃত মামলার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তে সাপেক্ষে জড়িতদের যথাযথ শাস্তি নিশ্চিতকরণ ও ঘটনার শিকার গৃহবধূর পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিতকরণসহ যৌতুক নিরোধ আইন যুগোপযোগী করার দাবি জানিয়েছে সংস্থাটি। সেইসাথে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তিরোধে আশু কার্যকরী ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের সংশিষ্ট মন্ত্রণালয়সহ প্রশাসনের নিকট দাবি করা হয়েছে।