ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

চট্টগ্রামে আরও ২০ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক | চট্টগ্রাম | প্রকাশিত: ১১:৪০ এএম, ১৯ অক্টোবর ২০২২

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এতে করে এ পর্যন্ত জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ ২৯ হাজার ৩৮১ জনে। শনাক্তের হার ৯ দশমিক ৪৩ শতাংশ।

এ নিয়ে নগরের হাসপাতালগুলোতে ৯৪ হাজার ৩৪২ জনের এবং জেলার অন্যান্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩৫ হাজার ৩৯ জনের করোনা শনাক্ত হয়। গত ২৪ ঘণ্টায় কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি। এ নিয়ে চট্টগ্রামে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ১৩৬৭ জন।

বুধবার (১৯ অক্টোবর) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে। আগের দিন মঙ্গলবার ১৭ জনের করোনা শনাক্তের তথ্য দিয়েছিল সিভিল সার্জন কার্যালয়। ওইদিন পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ছিল ২২ দশমিক ৬৬ শতাংশ ।

বুধবার সকালে সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী জানান, চট্টগ্রামে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ২১২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ২০ জনের শরীরে করোনার জীবাণু শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে ১৮ জন নগরের এবং ২ জন চট্টগ্রামের বিভিন্ন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন আরও জানান, গত ২৪ ঘণ্টায় ফৌজদারহাট বিআইটিআইডিতে ৬ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে ২ জন, এন্টিজেন টেস্টে ১ জন, চট্টগ্রাম আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালের ল্যাবে ৭ জন, মেডিকেল সেন্টার হাসপাতালে ১ জন, এপিক হেলথ কেয়ারে ২ জন এবং এভারকেয়ার হাসপাতালে ১ জনের করোনা শনাক্ত হয়।

ইকবাল হোসেন/এমআইএইচএস/জেআইএম