ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ওভারব্রিজ ব্যবহার না করায় ৯১ জনের জরিমানা

প্রকাশিত: ০৮:৫৮ এএম, ০৭ ফেব্রুয়ারি ২০১৬

পথচারীদের সড়ক পারাপারে ফুট ওভারব্রিজ ব্যবহারে উৎসাহিত করতে রাজধানীর বাংলামোটর এলাকায় অভিযান চালাচ্ছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ভ্রাম্যমাণ আদালত। দুপুর সোয়া ২টা পর্যন্ত ফুট ওভার ব্রিজ ব্যবহার না করায় ৯১ জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার বেলা সাড়ে ১১টা থেকে বাংলামোটর পুলিশ বক্স থেকে অভিযান শুরু হয়। অভিযানের নেতৃত্ব দিচ্ছেন ঢাকা মেট্রোপলিটন এলাকার নির্বাহী ম্যাজিস্ট্রেট মশিউর রহমান।

তিনি জাগো নিউজকে বলেন, ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের সহায়তায় ফুট ওভার ব্রিজ ব্যবহারে উৎসাহিত করার লক্ষ্যে অভিযান চলছে। যারা ফুট ওভার ব্রিজ ব্যবহার না করে ঝুঁকি নিয়ে রাস্তা পারাপারের চেষ্টা করছেন তাদের জরিমানা করা হচ্ছে।

তিনি আরও জানান, দুপুর সোয়া ২টা পর্যন্ত ৯১ জনকে মোট আট হাজার ২৩০ টাকা জরিমানা করা হয়েছে। সর্বোচ্চ জরিমানার হার ২শ` টাকা।

ডিএমপি ট্র্যাফিক (দক্ষিণ) বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) রিফাত রহমান জাগো নিউজকে বলেন, মিডিয়া মাধ্যমে ও নিজেরা প্রচার প্রচারণার মাধ্যমে ফুট ওভার ব্রিজ ব্যবহারকে উৎসাহিত করা হচ্ছে।

ওভারব্রিজ থাকা সত্ত্বেও যারা ঝুঁকি নিয়ে সড়ক পারাপার হচ্ছেন তাদের জন্য এই অভিযান। আশা করছি জরিমানা ও প্রচারণার কারণে মানুষ ফুটওভার ব্রিজ ব্যবহারে সচেতন হবে।

জেইউ/এমজেড/এমএস