ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

খুব শিগগিরই চালু হবে ঠাকুরগাঁও বিমান বন্দর

প্রকাশিত: ০৮:২৭ এএম, ০৩ ফেব্রুয়ারি ২০১৬

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, খুব শিগগিরই ঠাকুরগাঁও বিমান বন্দর চালু হবে। আর এ বিমান বন্দর চালু হলে উত্তরাঞ্চলের ব্যবসা বাণিজ্য, মানুষের জীবন যাত্রার মান উন্নয়ন হবে। বুধবার সকালে ঠাকুরগাঁওয়ের শিবগঞ্জ এলাকায় বিমান বন্দর পরিদর্শন শেষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বর্তমান সরকার দেশের অব্যবহৃত বিমানবন্দর চালুর পরিকল্পনা করছে সেই পরিপ্রেক্ষিতে আমি দেশের বিভিন্ন বিমান বন্দর পরিদর্শন করছি। আগামী ৩ মাসের মধ্যে বিমান বন্দর পরিদর্শনের রির্পোট পেশ করা হবে ও এক বছরের মধ্যে পূর্ণাঙ্গ বিমান বন্দর চালু করার আশা প্রকাশ করেন।

Mp-Rased-Khan

তিনি আরও বলেন, আমি দায়িত্ব নেয়ার পর সব বিমানবন্দর নিয়ে কাজ শুরু করেছি। সৈয়দপুর বিমান বন্দরকে আঞ্চলিক বিমান বন্দর করার অনুমতি দিয়েছেন প্রধানমন্ত্রী। পঞ্চগড় স্থলবন্দর চালু হলে এ এলাকায় বিমান লাভবান হবে বলে আমি আশা করছি। আপনাদের এলাকায় অনেক পর্যটন কেন্দ্র আছে। তাই এ এলাকায় যে বিমান বন্দর আছে তা দ্রুত মেরামত করে আমি চালু করার ব্যবস্থা করবো।

এছাড়াও এ সরকারের আমলে যে উন্নয়ন হয়েছে বিগত জোট সরকারের আমলে তার এক ভাগও হয়নি বলে জানান তিনি।

এ সময় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- ঠাকুরগাঁও ১ আসনের এমপি রমেশ চন্দ্র সেন, ৩ আসনের এমপি ইয়াসিন আলী, জেলা প্রশাসক মূকেশ চন্দ্র বিশ্বাস, পুলিশ সুপার ফরহাত আহম্মেদ প্রমুখ।

রবিউল এহসান রিপন/এসএস/এমএস

আরও পড়ুন