ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

২৪ ঘণ্টায় ২৪ জনও ব্যবহার করে না বাড্ডা ফুটওভার ব্রিজ

প্রকাশিত: ১১:৩৩ এএম, ৩০ জানুয়ারি ২০১৬

জনদুর্ভোগ কমানোর লক্ষ্যে ফুটওভার ব্রিজটি নির্মাণ করা হলেও ২৪ ঘণ্টায় অন্তত ২৪জন পথচারীও ব্যবহার করছেন না এটি। প্রয়োজন না থাকলেও ব্যক্তিস্বার্থে ফুটওভার ব্রিজটি নির্মাণ করা হয়েছে বলে মনে করছেন অনেকে। বলছিলাম বাড্ডা লিংক রোড ও গুলশান ১ এর মাঝামাঝিতে অবস্থিত গুদাড়াঘাটে নির্মিত ফুটওভার ব্রিজটির কথা।

বৃহস্পতিবার বিকেলে প্রায় দুই ঘণ্টা সরেজমিনে পর্যবেক্ষণ করে দেখা গেছে- মাত্র তিনজন পথচারী ব্যবহার করেছেন ওই ফুটওভার ব্রিজটি। টানা ৬০ মিনিট অবস্থান নিয়েও কোনো পথচারীকে ওই ব্রিজ ব্যবহার করতে দেখা যায়নি।

তবে ফুটওভার ব্রিজটির পাশে অবস্থানরত ব্যবসায়ীরা জানিয়েছেন, বিনা প্রয়োজনেই এটা নির্মাণ করা হয়েছে। পথযাত্রীরা ফুটওভার ব্রিজটি তো ব্যবহার করছেই না বরং সন্ধ্যার পর মাদকের আখড়ায় পরিণত হচ্ছে এটি।

নাম প্রকাশ না করার শর্তে এক ব্যবসায়ী জাগো নিউজকে বলেন, ফুটওভার ব্রিজটি ব্যবহার না হওয়ায় এমন কিছু অসামাজিক কর্মকাণ্ড ঘটে যেটা ভাষায় প্রকাশ করার মতো নয়।

খোঁজ নিয়ে জানা গেছে, সন্ধ্যার পর ওই ব্রিজটিতে বসে মাদকের আখড়া। যারা এসব অসামাজিক কর্মকাণ্ড করে তারা স্থানীয় নেতাদের অনুসারী। প্রভাবশালী লোকদের সঙ্গে মাদকাসক্ত এসব তরুণদের সম্পৃক্ততার কারণে কেউ তাদের বাধা দেয়ার সাহস পাচ্ছে না।

গুদাড়াঘাটে ফুটওভার ব্রিজটি নির্মাণ না করে লিংক রোডে নির্মিত হলে পথচারীদের ভোগান্তি অনেকটা কমে যেতো বলে মত দিয়েছেন অনেকে।

জনসংশ্লিষ্ট এসব প্রকল্প হাতে নেয়ার আগে যাচাইয়ের মাধ্যমে এর প্রয়োজনীয়তা সম্পর্কে অবহিত হয়ে নির্মাণ করার আহ্বানও জানিয়েছেন স্থানীয়রা।

এমএম/একে