ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

‘ইতিবাচক খবরগুলো সেভাবে প্রকাশিত হচ্ছে না’

প্রকাশিত: ০১:২৯ পিএম, ২৯ জানুয়ারি ২০১৬

“সত্য ও অহিংসকে এক সঙ্গে নিয়ে কাজ করার সময় এসেছে। বেশিরভাগ সময়ে দেখা যায় নেতিবাচক খবরগুলো বড় করে প্রকাশিত করা হচ্ছে। কিন্তু ইতিবাচক খবরগুলো সেভাবে প্রকাশিত হচ্ছে না। এই সংস্কৃতি থেকে আমাদের বেরিয়ে আসতে হবে।”

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘দায়িত্বশীল গণতন্ত্রের জন্য নাগরিক’ নামক সংগঠনের আয়োজনে ‘মহাত্মা গান্ধী`র আদর্শ ও বাংলাদেশ’ শীর্ষক এক আলোচনা সভায় আলোচকদের আলোচনায় এসব কথা বলেন।

বক্তারা আরো বলেন, যুক্তি দিয়ে সবকিছু বিচার বিবেচনা করতেন গান্ধীজি। তিনি সেবার মাধ্যমে মানুষের আস্থা অর্জন করেছেন। সব সময় তাঁর নীতি আদর্শে অটল ছিলেন। অনশন করে সত্যকে প্রতিষ্ঠিত করার পাশাপাশি সহিংসতাকে প্রতিরোধ করতেন।

পলিসি রিসার্চ ইনস্টিটিউটের (পিআরআই) নির্বাহী প্রধান আহসান এইচ মুনসুর বলেন, গান্ধীজি সবসময় নিঃস্বার্থভাবে কাজ করে গেছেন। দুর্বলদের পাশে সবসময় নিজেকে নিয়োজিত রেখেছেন। ক্ষমতার কখনো অপব্যবহার করেননি তিনি। তাই গান্ধীজি সব সময় আমাদের জন্য অসাধারণ ব্যাক্তিত্ব।

মহাত্মা গান্ধীর আদর্শে উজ্জ্বিবিত হয়ে সকল সহিংসতাকে পরিহার করে অহিংস সমাজ গড়ে তোলার আহ্বানও জানান তিনি।

অর্থনীতিবিদ ও পলিসি রিসার্চ ইনস্টিটিউটের (পিআরআই) সিনিয়র রিসার্চ ফেলো ড. আশিকুর রহমানের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন চ্যানেল২৪ এর কারেন্ট অ্যাফেয়ার্স এডিটর রাহুল রাহা, গবেষণা প্রতিষ্ঠান আআইডি`র নির্বাহী প্রধান সাঈদ আহমেদ প্রমুখ।

এএস/আরএস/পিআর