ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বাংলাদেশি অনুপ্রবেশকারীদের মৃত্যুদণ্ড চায় ভারতের হিন্দু পরিষদ

প্রকাশিত: ০৬:৩১ এএম, ২৮ জানুয়ারি ২০১৬

ভারতে অনুপ্রবেশকারী বাংলাদেশিদের মৃত্যুদণ্ডের বিধান রেখে আইন প্রণয়নের দাবি জানিয়েছে দেশটির হিন্দুত্ববাদী সংগঠন বিশ্ব হিন্দু পরিষদ। বুধবার সংগঠনটির সভাপতি প্রবীণ তোগাদিয়া এক সংবাদ সম্মেলেন এ দাবি জানান। খবর বিজনেস স্টান্ডার্ড।

তিনি বলেন, যেসব বাংলাদেশি অনুপ্রবেশকারী ভারতে প্রবেশ করেছে তাদেরকে নির্দিষ্ট সময়ের মধ্যে দেশ থেকে বের করে দিতে হবে নতুবা তাদের জন্য মৃত্যুদণ্ডের বিধান রেখে আইন করতে হবে।

প্রবীণ তোগাদিয়া বলেন, অনুপ্রবেশকারী ঠেকাতে ক্ষমতাসীন বিজেপি সরকারকে অবশ্যই কঠোর আইন প্রণয়ন করতে হবে। বিশেষ করে বাংলাদেশি মুসলিমদেরকে তাদের নিজ দেশে ফেরত পাঠাতে এটি দরকার। তিনি বলেন, কেন্দ্র এবং রাজ্য সরকারকে যতদ্রুত সম্ভব এ বিষয়ে উদ্যোগ নিতে হবে। অথবা একটি উপযুক্ত আইন তৈরি করে অনুপ্রবেশকারীদের মৃত্যুদণ্ড কার্যকর করতে হবে।   

ত্রিপুরা রাজ্যে তিন দিনের সফরে থাকা হিন্দু পরিষদের এই নেতা দাবি করে বলেন, ভারতে এই মুহূর্তে ১৫ লাখের বেশি অনুপ্রবেশকারী রয়েছে। এদের অধিকাংশই বাংলাদেশি; যারা পশ্চিমবঙ্গ, আসাম সহ ভারতের উত্তর-পূর্বাঞ্চলের জেলাগুলোতে বসবাস করছে। ফলে অন্যান্য রাজ্য নিরাপত্তা ঝুঁকির মুখে পড়েছে।
 
এদিকে ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে বলা হয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি খুব দ্রুত অবৈধ বাংলাদেশিদের ফেরত পাঠানোর প্রক্রিয়া শুরু করবেন বলে আশা প্রকাশ করেছেন তোগাদিয়া।

তিনি বলেন, বিশ্ব হিন্দু পরিষদ ভারতকে একটি নিরাপদ, সমৃদ্ধ এবং সম্মানিত একটি রাষ্ট্র হিসেবে দেখতে চায়। গত ১০ বছরে এই সংগঠনটি ভারতে ৫০ লাখ অন্যান্য ধর্মাবলম্বীকে হিন্দু ধর্মের অনুসারি করেছে।

এসআইএস/আরআইপি