ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

পোশাক শিল্পের পরেই হবে পর্যটন খাত : মেনন

প্রকাশিত: ১২:৩৭ পিএম, ২৬ জানুয়ারি ২০১৬

বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান বলেছেন, রাজস্ব আয়ের দিক থেকে পোশাক শিল্পের পরেই হবে পর্যটন শিল্প খাত। সম্ভাবনাময় এ খাতকে কাঙ্ক্ষিত মানে পৌঁছাতে আগামী তিন বছরে ভিত্তি নির্মাণ করে দেয়া হবে। সংযোজন করা হবে পর্যটন সব উপকরণ।

মঙ্গলবার রাজধানীর লা-মেরিডিয়ান হোটেলে ‘পর্যটনবর্ষ ২০১৬: বাংলাদেশের পেনাল্টি শুট’ শীর্ষক এক সেমিনারে প্রধান  অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পর্যটন মন্ত্রী বলেন, বাংলাদেশ পর্যটন শিল্প এগোচ্ছে। তবে এই শিল্প বিকশিত হতে প্রয়োজন কাঙ্খিত গতি। আরএ জন্যে বেসরকারি উদ্যোক্তাদের এগিয়ে আসতে হবে। আমাদের অনেক সিমাবদ্ধতা আছে। তারপরও থেমে নেই আমরা। এ খাতে বেসরকারি বিনিয়োগ না বাড়ালে সম্ভাবনার দুয়ার খুলবে না। বিদেশি পর্যটকদের রুচি ও চাহিদার কথা বিবেচনায় রেখে পর্যটন শিল্পকে সাজাতে হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সেমিনারে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব খোরশেদ আলম চৌধুরী, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন, তও্বাবধায়ক সরকারের সরকারের সাবেক উপদেষ্টা গীতিয়ারা সাফিয়া চৌধুরী। ঢাকার ফরাসি সংস্কৃতি কেন্দ্রের পরিচালক ব্রুনো প্লাজি প্রমূখ।

আরএম/এসকেডি/আরআইপি