ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠিত

প্রকাশিত: ০৪:৫০ এএম, ২৪ জানুয়ারি ২০১৬

বাংলাদেশ শিশু একাডেমি আয়োজিত জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০১৬ এর পদক প্রদান ও সমাপনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেল ৩ টায় বাংলাদেশ শিশু একাডেমির মিলনায়তনে এ সমাপনী অনুষ্ঠিত হয়।

দেশের তৃণমূল পর্যায়ে শিশুদের সৃজনশীলতা, মেধা ও মনন অন্বেষণে ০১ জানুয়ারি থেকে দেশব্যাপি জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০১৬ শুরু হয়। উপজেলা পর্যায় থেকে শুরু হয়ে পর্যায়ক্রমে জেলা ও অঞ্চল (বিভাগীয়) পর্যায়ে প্রতিযোগিতায় অংশ নিয়ে যে সকল শিশুরা সফল হয়েছে তারা ১৯ জানুয়ারি থেকে ২২ জানুয়ারি পর্যন্ত জাতীয় পর্যায়ে প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে।

Sheshu

প্রতিযোগিতায় অংশ নেয়া বিজয়ী শিশুদের মধ্যে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের ৫৩টি বিষয়ে যথাক্রমে স্বর্ণ, রৌপ্য ও ব্রঞ্জ পদকসহ মোট ১৫৯টি পদক এবং  সনদপত্র প্রদান করা হয়। সুনামগঞ্জ জেলার অরুনিমা দাশ, রাজশাহী জেলার আবরার আল ফাহাদ ও নড়াইল জেলার মো. মাহফুজ হুসাইন তিনটি বিষয়েই প্রথম স্থান অধিকার করে চ্যাম্পিয়ান হয়।

Sheshu

পদক বিতরণী অনুষ্ঠানে রাষ্ট্রপতি জনাব মো. আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন; মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি ও সচিব নাছিমা বেগম এনডিসি। জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা বিজয়ী শিশুদের মধ্যে থেকে অনুভূতি প্রকাশ করে ব্যক্তব্য রাখে লামিয়া মুনতাহা মাইশা ও আবরার আল ফাহাদ।

Sheshu

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ শিশু একাডেমির পরিচালক মোশাররফ হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান কথাসাহিত্যিক সেলিনা হোসেন।

এসএইচএস/এমএস