ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

মাদ্রাসার শিক্ষার্থীরা এখনও বাংলাদেশে বিশ্বাস করে না

প্রকাশিত: ০৯:১৫ এএম, ২২ জানুয়ারি ২০১৬

নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, মাদ্রাসার শিক্ষার্থীরা এখনও বাংলাদেশের স্বাধীনতায় বিশ্বাস করে না। নইলে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ায় অমন তাণ্ডব তারা চালানোর কথা নয়। সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ায় মাদ্রাসা ছাত্রদের আন্দোলনের প্রসঙ্গ টানতে গিয়ে তিনি এসব কথা বলেন।

শুক্রবার দুপুরে রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে তিন দিনব্যাপী ‘বারভিডা কার এক্সপো-২০১৬’-এর উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, উপমহাদেশের সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন আলীর বাড়িতে মাদ্রাস শিক্ষার্থীরা পরিকল্পিতভাবে হামলা করেছে। তারা তার নিদর্শন ধ্বংস করেছে। সংস্কৃতির ওপর হামলা করে তারা পাকিস্তানি ভাবধারা সৃষ্টি  করতে চায়। এই ষড়যন্ত্র রুখে দিতে হবে। দেশবিরোধী চক্রকে নিঃশেষ না করা পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার সমালোচনা করে তিনি বলেন, মুক্তিযুদ্ধে অপরাধের জন্য পাকিস্তানের প্রেসিডেন্ট ক্ষমা চাওয়ার কথা ছিল। এটি চুক্তিতে উল্লেখ রয়েছে। অথচ এ দেশেরই সাবেক প্রধানমন্ত্রী আজ শহীদদের সংখ্যা নিয়ে প্রশ্ন তোলেন। যুদ্ধাপরাধের দায়ে পাকিস্তানের ১৯৫ জন সেনা কর্মকর্তার বিচারও করা হবে বলে তিনি উল্লেখ করেন।

বিএনপি-জামায়াতের আন্দোলনে নিহত পরিবহন শ্রমিকদের শহীদ আখ্যা দিয়ে তিনি বলেন, দেশ রক্ষায় পরিবহন শ্রমিকরা জীবন বাজি রেখে রাস্তায় গাড়ি চালিয়েছে। তাদের এই ঋণ জাতি ভুলবে না।

সরকার যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করছে এবং এতে করে দেশে পরিবহন আমদানি বাড়ছে উল্লেখ করে তিনি আরও বলেন, ফ্লাইওভারগুলো সম্পন্ন হলে রাজধানীতে যানজট অনেকটাই নিরসন হবে। মানুষের ক্রয় ক্ষমতা বাড়ছে বলেই রাস্তায় আজ হাজার হাজার গাড়ি চোখে পড়ে। সরকার গাড়ি ব্যবসায়ীদের কল্যাণে কাজ করে যাচ্ছে বলেও উল্লেখ করেন তিনি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বারভিডার সভাপতি আব্দুল হামিদ শরীফ। বিশেষ অতিথি এফবিসিসিআই-এর প্রথম সহ-সভাপতি সফিউল আলম (মহিউদ্দিন) ছাড়াও সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। বক্তারা পরিবেশ বান্ধব নতুন প্রযুক্তির হাইব্রিড গাড়ি আমদানিতে সরকারের সহায়তা কামনা করেন।

এএসএস/এআরএস/এমএস