ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বকেয়া বেতন-বোনাস ও বেকা গার্মেন্টসের জিএমকে অপসারণের দাবি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৫:০৩ পিএম, ১০ মে ২০২২

তিন মাসের বকেয়া বেতন ও ঈদ বোনাসসহ আইনানুগ পাওনা পরিশোধ এবং আদমজী ইপিজেডে শ্রমিক স্বার্থবিরোধী জিএম আহসান কবিরের অপসারণের দাবি জানিয়েছে বেকা গার্মেন্টস এন্ড টেক্সটাইল লিমিটেডের শ্রমিক-কর্মচারীরা।

মঙ্গলবার (১০ মে) সকাল ১১টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বেপজার চেয়ারম্যান কার্যালয় অভিমুখে মিছিল ও স্মারকলিপি প্রদান অনুষ্ঠানে এই দাবি জানান তারা।

এ সময় শ্রমিকরা বলেন, তিন মাস যাবত আমাদের বেতন আটকে আছে। ঈদে বোনাস পাইনি। এজন্য পরিবার নিয়ে ঈদ উদযাপন করতে পারিনি আমরা। জিএম আহসান কবির এর জন্য দায়ী।

jagonews24

শ্রমিকদের দাবির প্রতি সংহতি জানিয়ে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের কেন্দ্রীয় কমিটির সভাপতি রাজেকুজ্জামান রতন বলেন, সরকার শ্রমিকদের স্বার্থ দেখেন না, দেখেন মালিকদের স্বার্থ। আমরা দেখেছি কিভাবে সরকার মালিকদের পক্ষ নিয়ে ভোজ্যতেলের দাম বাড়িয়েছে।

এ সময় সরকারের উদ্দেশে তিনি বলেন, এখানে সাধারণ মানুষ বা শ্রমিক শ্রেণির কথা চিন্তা করেন, কিভাবে তারা জীবিকা নির্বাহ করবে।

jagonews24

নারায়ণগঞ্জের বেকা গার্মেন্টস শ্রমিকদের বেতন-ভাতা আটকে দেওয়ার বিষয়ে তিনি বলেন, আমরা শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করার আহ্বান জানাই। তাদের সঙ্গে যত অন্যায় হয়েছে, তারও সুষ্ঠু বিচারের দাবি জানাচ্ছি।

এ সময় উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সাধারণ সম্পাদক আহসান হাবীব বুলবুল, কেন্দ্রীয় নেতারাসহ বেকা গার্মেন্টস এন্ড টেক্সটাইল লিমিটেডের শ্রমিক ও কর্মচারীরা।

আরএসএম/এমপি/এএসএম