ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

লতিফকে গ্রেফতার না করলে লাগাতার হরতাল

প্রকাশিত: ০৩:১৬ এএম, ২৪ নভেম্বর ২০১৪

আওয়ামী লীগ ও মন্ত্রিসভা থেকে অপসারিত আব্দুল লতিফ সিদ্দিকীকে স্ব-ঘোষিত ধর্মদ্রোহী উল্লেখ করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকেই গ্রেফতারের দাবি জানিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। তা না হলে ঢাকা ঘেরাও এবং লাগাতার হরতাল কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দিয়েছে কওমি মাদরাসাভিত্তিক এ সংগঠনটি।

এক বিবৃতিতে রোববার রাতে সংগঠনটির আমির আল্লামা শাহ আহমদ শফী ও মহাসচিব হাফেজ মাওলানা জুনাইদ বাবুনগরী এ হুঁশিয়ারি দেন।

পবিত্র হজ, তাবলীগ জামায়াত এবং হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তি করার দীর্ঘ ২ মাস পর কলকাতা থেকে রোববার রাত পৌনে ৯টায় এয়ার ইন্ডিয়ার একটি বিমানে হযরত শাহজালাল বিমানবন্দরে পৌঁছেন তিনি। তার বিরুদ্ধে দেশের বিভিন্ন জায়গায় ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে মামলা হলে প্রায় দেড় ডজন মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত। গ্রেফতারি পরোয়ানা মাথায় নিয়েই লতিফ সিদ্দিকী কলকাতা ঢাকায় ফেরেন।

তাৎক্ষণিক বিবৃতিতে বলা হয়, ‘ইসলামের মৌলিক ইবাদত হজ নিয়ে কটূক্তি ও মহানবী সম্পর্কে ধৃষ্টতামূলক মন্তব্যকারী স্বঘোষিত মুরতাদ আবদুল লতিফ সিদ্দিকী হযরত শাহজালাল বিমান বন্দরে অবতরণ করেছেন। আমরা সরকার ও সংশ্লিষ্ট প্রশাসনিক কর্তৃপক্ষের উদ্দেশে বলতে চাই, তাকে সেখান থেকেই গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। ধর্ম অবমাননার অপরাধে তাকে মৃত্যুদণ্ড দিতে হবে। ’